টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ব্র্যাথওয়েইট

দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন স্যামিকে সরিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য এই সংস্করণে তারা নতুন অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েইটকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2016, 04:42 PM
Updated : 9 August 2016, 04:42 PM

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ২৭ ও ২৮ অগাস্ট হতে যাওয়া ম্যাচের জন্য ঘোষিত ১৩ সদস্যের দলে জায়গা হয়নি স্যামির। বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় বিশ্বকাপ শিরোপা জয়ে নেতৃত্ব দিলেও ছন্দে ছিলেন না এই অলরাউন্ডার।

এক বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানায়, সম্পূর্ণভাবে খেলোয়াড়দের পারফরম্যান্সের ভিত্তিতে দল নির্বাচন করা হয়েছে।

৩২ বছর বয়সী স্যামিকে তার অবদানের জন্য ধন্যবাদ জানিয়েছেন প্রধান নির্বাচক কোর্টনি ব্রাউন। তার বিশ্বাস, অনুপ্রেরণাদায়ী অধিনায়ক হিসেবে প্রমাণিত হবেন ব্র্যাথওয়েইট- যিনি কলকাতায় ৩ এপ্রিলের ফাইনালে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসের ওভারে টানা চারটি ছক্কা হাঁকিয়েছিলেন।

“ব্র্যাথওয়েইট টি-টোয়েন্টি ফরম্যাটের অন্যতম প্রতিভাবান ক্রিকেটার। খেলার প্রতি তার নম্র ও দায়িত্বশীল দৃষ্টিভঙ্গি তরুণ ও উঠতি খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে পারে।”

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দল: আন্দ্রে ফ্লেচার, আন্দ্রে রাসেল, কার্লোস ব্র্যাথওয়েইট (অধিনায়ক), ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, এভিন লুইস, জেসন হোল্ডার, জনসন চার্লস, কাইরন পোলার্ড, লেন্ডল সিমন্স, মারলন স্যামুয়েলস, স্যামুয়েল বদ্রি, সুনিল নারাইন।