আরভিনের ব্যাটে জিম্বাবুয়ের লড়াই

ইনিংসের শুরুতে জীবন পাওয়ার সুযোগ দুই হাতে কাজে লাগিয়েছেন ক্রেইগ আরভিন। তার অপরাজিত শতকে বুলাওয়ায়োতে দ্বিতীয় টেস্টে লড়ছে জিম্বাবুয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2016, 03:40 PM
Updated : 8 August 2016, 03:40 PM

তৃতীয় দিনের খেলা শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৬ উইকেটে ৩০৫ রান। টেস্টে প্রথম শতকের দেখা পাওয়া আরভিন অপরাজিত রয়েছেন ১১৫ রানে। অধিনায়ক গ্রায়েম ক্রেমার ২ রানে ব্যাট করছেন। ফলোঅন এড়াতে এখনও ৭৮ রান চাই দলটির।

সোমবার কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে বিনা উইকেটে ৫৫ রান নিয়ে খেলা শুরু করে জিম্বাবুয়ে। দিনের প্রথম সেশনে আগের দিনের মন্থর ব্যাটিং ধরে রাখে জিম্বাবুয়ে। উইকেটে টিকে থাকার পরিকল্পনা এই সেশনে খুব একটা কাজে আসেনি, তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা।

টিনো মায়োয়োকে বোল্ড করে দিনের প্রথম সাফল্য এনে দেন টিম সাউদি। দ্রুত ফিরে যান সিকান্দার রাজা। লাঞ্চের আগে শেষ ওভারে বিদায় নেন ক্যারিয়ার সেরা ৬০ রান করা চামু চিবাবা।

এই সেশনেই আরভিনের উইকেট পেতে পারত অতিথিরা। কিন্তু সাউদির বলে স্লিপে আরভিনের ক্যাচ ছেড়ে দেন রস টেইলর। সে সময় ১ রানে ব্যাট করছিলেন আরভিন। শুরুতেই বেঁচে যাওয়া বাঁহাতি ব্যাটসম্যান এগিয়ে নিচ্ছেন জিম্বাবুয়েকে।

লাঞ্চের আগে চিবাবাকে ফেরানো মিচেল স্যান্টনার আবার আঘাত হানেন দ্বিতীয় সেশনের শুরুতে। তার বলে বোল্ড হয়ে ফিরেন প্রিন্স মাসভাউরে। দেড়শ’ ছোঁয়ার আগেই শন উইলিয়ামসকেও হারায় জিম্বাবুয়ে।

আগের ম্যাচ ইনিংস ব্যবধানে হারা জিম্বাবুয়ে প্রতিরোধ গড়ে আরভিন ও অভিষিক্ত পিটার মুরের ব্যাটে। ষষ্ঠ উইকেটে এই দুই জনে গড়েন ১৪৮ রানের দারুণ এক জুটি। টেস্টে নিজের প্রথম ইনিংসে ১২৫ বলে ৭১ রান করেন মুর। দিনের শেষ সময়ে তার বিদায়ে ফলোঅনের শঙ্কা থাকছেই জিম্বাবুয়ের। 

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ৫৮২/৪ ডিক্লে.

জিম্বাবুয়ে ১ম ইনিংস: (দ্বিতীয় দিন শেষে ৫৫/০) ১২০ ওভারে ৩০৫/৬ (মায়োয়ো ২৬, চিবাবা ৬০, রাজা ৩, আরভিন ১১৫*, মাসভাউরে ১৬, উইলিয়ামস ১৬, মুর ৭১, ক্রেমার ২*; সাউদি ১/৬৪, বোল্ট ০/৩৭, স্যান্টনার ২/১০২, ওয়াগনার ১/৫১, সোধি ২/৪১, গাপটিল ০/০)