এজবাস্টনে ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড

সোহেল খানের দারুণ ফেরা আর আজহার আলির শতকে সুবিধাজনক অবস্থানে থাকা পাকিস্তান বড় একটা ধাক্কা খেয়েছে তৃতীয় দিন। ১৪৩ রানে তাদের শেষ ৭ উইকেট তুলে নেওয়ার পর শতরানের উদ্বোধনী জুটিতে এজবাস্টন টেস্টে এগিয়ে গেছে ইংল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2016, 07:02 PM
Updated : 5 August 2016, 07:04 PM

১০৩ রানে পিছিয়ে থেকে চা-বিরতির পর দ্বিতীয় ইনিংস শুরু করে ইংল্যান্ড। তৃতীয় টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে স্বাগতিকদের সংগ্রহ বিনা উইকেটে ১২০ রান। অ্যালেক্স হেলস ৫০ ও অ্যালেস্টার কুক ৬৪ রানে ব্যাট করছেন।

চলতি সিরিজে নিজের চতুর্থ পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলেছেন ইংল্যান্ডের অধিনায়ক। লর্ডসে ৮১, ৮ রান করার পর ওল্ড ট্র্যাফোর্ডে ১০৫, ৭৬* রান করেন কুক। উদ্বোধনী জুটিতে তার সঙ্গী হেলসকে অবশ্য রানের জন্য সংগ্রাম করতে হয়েছে। সিরিজে এই প্রথম তিনি বিশের কোটা পার হলেন।

শুক্রবার এজবাস্টনে ইংল্যান্ডের ঘুরে দাঁড়ানোর শুরুটা বোলারদের হাত ধরে। তাদের দাপটে মিসবাহ-উল-হক ও সরফরাজ আহমেদ ছাড়া অতিথিদের আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতেই পারেননি। ৫৬ রান করে ফিরে যান মিসবাহ, ৪৬ রানে অপরাজিত থাকেন সরফরাজ।

৩ উইকেটে ২৫৭ রান নিয়ে খেলা শুরু করে ৪০০ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১ম ইনিংস: ২৯৭

পাকিস্তান ১ম ইনিংস: ১৩৬ ওভারে ৪০০ (হাফিজ ০, সামি ৮২, আজহার ১৩৯, ইউনুস ৩১, মিসবাহ ৫৬, শফিক ০, সরফরাজ ৪৬*, ইয়াসির ৭, আমির ১, সোহেল ৭, রাহাত ৪; অ্যান্ডারসন ২/৫৪, ব্রড ৩/৮৩, ফিন ০/৭৬, ওকস ৩/৭৯, মইন ০/৭৯, ভিন্স ০/২, রুট ০/১)

ইংল্যান্ড ২য় ইনিংস: ৩৫ ওভারে ১২০/০ (কুক ৬৪*, হেলস ৫০*; আমির ০/২৮, সোহেল ০/৪০, রাহাত ০/২০, ইয়াসির ০/২৮)