মাশরাফিদের কথা শুনবেন আকিব

হাই পারফরম্যান্স স্কোয়াডের উঠতি পেসারদের নিশ্চয়ই অনেক কিছুই জানার আছে আকিব জাভেদের কাছ থেকে। কিন্তু এত স্বল্প সময়ে জাতীয় দলের পেসাররা কি শিখবেন? আকিব জানালেন, এক এক করে শুনবেন সমস্যা আর সে অনুযায়ী বাতলে দেবেন টোটকা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2016, 01:42 PM
Updated : 30 July 2016, 01:43 PM

এক সপ্তাহের বিশেষ ফাস্ট বোলিং ক্যাম্প পরিচালনা করতে শুক্রবার ঢাকায় এসেছেন আকিব। কাজ শুরু করেছেন শনিবার থেকে। প্রথম চারদিন কাজ করবেন হাই পারফরম্যান্স স্কোয়াডের ১৭ পেসারকে নিয়ে। শেষ ২ দিন আকিবের ছাত্র জাতীয় দলের ক্যাম্পে থাকা ৮ পেসার।

শনিবার বিসিবিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আকিব জানালেন জাতীয় পেসারদের নিয়ে তার কোচিং পরিকল্পনা।

“কোচিংয়ের বিভিন্ন পর্যায় আছে। উঠতি পেসারদের ক্ষেত্রে ব্যাপারটি হলো ওদেরকে বিশদভাবে জানানো, নিজের অভিজ্ঞতা ও জ্ঞান ভাগাভাগি করা। জাতীয় দলের পেসারদের ক্ষেত্রে ব্যাপারটি হবে একজন একজন করে কথা বলা। ওদেরকে জিজ্ঞেস করা, কোন জায়গাটায় আমি সাহায্য করতে পারি।”

“এই পর্যায়ে পুরো ব্যাপারটিই হলো ট্যাকটিকস, মানসিক দক্ষতা। আজকেই তরুণ ছেলেদের সঙ্গে (হাই পারফরম্যান্স স্কোয়াডের) আমি কথা বলছিলাম যে ‘ফর্ম’ ব্যাপারটি কী। একজন ক্রিকেটার একদিন খুব ভাল ফর্মে থাকে, পরের দিনই ফর্মে নেই। কেন? কারণ একদিন শরীরকে পরিষ্কার বার্তা দিতে পারছে মাথা। আরেকদিন নয়। পুরো ব্যাপারটিই মস্তিষ্ক ও শরীরের সংযোগ।”

আকিবের এই দুই দিনের ক্লাসে থাকবেন মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, মোহাম্মদ শহিদ, কামরুল ইসলাম রাব্বি, মুক্তার আলি ও শফিউল ইসলাম।