পরিশ্রমের বিকল্প দেখছেন না মাহমুদউল্লাহ

অনুশীলনে প্রচুর ঘাম ঝরাও, মাঠের লড়াই সহজ হয়ে যাবে। খেলার মাঠ হোক বা যুদ্ধক্ষেত্র, সাফল্যের মন্ত্র একই। এই মন্ত্র আপ্ত করেই গত দেড় বছরে দারুণ সাফল্য পেয়েছে বাংলাদেশ দল। ইংল্যান্ড সিরিজের ক্যাম্পে থাকা নতুন ও তরুণদের মনেও এই মন্ত্র গেঁথে দিয়েছেন বাংলাদেশ দলের সিনিয়ররা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2016, 11:58 AM
Updated : 24 July 2016, 03:55 PM

ইংল্যান্ড সিরিজের প্রাথমিক দলে থাকা ২৫ ক্রিকেটারকে নিয়ে চলছে কন্ডিশনিং ক্যাম্প। বিদেশি কোচিং স্টাফদের কেউ না আসায় ক্যাম্প চলছে স্থানীয় ট্রেনারদের নিয়ে। ক্যাম্প শুরুর দিনই ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছিলেন, ট্রেনার ও কোচিং স্টাফের অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব নিতে হবে দলের সিনিয়রদের।

রোববার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সিনিয়রদের একজন, মাহমুদউল্লাহ জানালেন, সাফল্যের গল্প বলেই তারা অনুপ্রাণিত করছেন তরুণদের।

“অনেক তরুণ ক্রিকেটার আছে ক্যাম্পে। ক্যাম্প শুরু হওয়ার আগেই আমাদের মধ্যে আলোচনা হয়েছে যে গত ২-৩ বছর দল যেভাবে অনুশীলন করেছে, আমাদের মনোভাবের যে পরিবর্তনটা হয়েছে, সেটা দ্রুতই সবাইকে জানিয়ে ও বুঝিয়ে দিতে হবে।”

“সিনিয়ররা সবাই মিলে একসঙ্গে কাজ করছে। কষ্টের বিকল্প কিছু নেই। আমরা সবাই কষ্ট করব। সবাই নিবেদিত। আশা করি, ফিটনেস ক্যাম্প খুব ভালো হবে।”

মাহমুদউল্লাহ জানালেন, দলের সবাই প্রতীক্ষায় আছে ইংল্যান্ড সিরিজের।

“আমরা সবাই মুখিয়ে আছি ইংল্যান্ড সিরিজের জন্য। আশা করি, খুব ভালোভাবেই সিরিজটি হবে। দলের সবাই কঠোর পরিশ্রম করছে। মাঠে নামার জন্য প্রস্তুত হচ্ছে সবাই।”