টেস্টেও জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমার

টি-টোয়েন্টি ও ওয়ানডের অধিনায়ক গ্রায়েম ক্রেমারকেই টেস্টের নেতৃত্বের জন্য বেছে নিয়েছে জিম্বাবুয়ে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2016, 04:14 PM
Updated : 21 July 2016, 04:14 PM

নিউ জিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে লেগ স্পিনার ক্রেমারের নেতৃত্বাধীন দলে ডাক পেয়েছেন নতুন মুখ প্রিন্স মাসভাউরে। চোটের জন্য দলের বাইরেই থাকতে হচ্ছে পেসার টিনাশে পানিয়াঙ্গারাকে। 
 
টেস্ট দলে জায়গা হয়নি অলরাউন্ডার এল্টন চিগুম্বুরা, ম্যালকম ওয়ালার, জন নিয়ুম্বু, ভুসি সিবান্দার। 
 
দক্ষিণ আফ্রিকা দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচে ভালো খেলার পুরস্কার পেয়েছেন মাসভাউরে। চার ইনিংসে একটি করে শতক ও অর্ধশতকসহ ৯২.৩৩ গড়ে ২৭৭ রান করেন তিনি। 
 
জিম্বাবুয়ের হয়ে ৯৬টি ওয়ানডে খেলা অলরাউন্ডার চামু চিবাবা আছেন টেস্ট দলে। এখনও এই সংস্করণে খেলা হয়নি তার। দলে থাকা উদ্বোধনী ব্যাটসম্যান পিটার মুর ও পেসার টাউরাই মুজারাবানিও ওয়ানডে খেলেছেন কিন্তু তাদের টেস্ট অভিষেক হয়নি এখনও।
 
২০ মাস আগে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিল জিম্বাবুয়ে। তখনও দলের সঙ্গে ছিলেন কাউন্টি ক্রিকেটের জন্য সরে দাঁড়ানো ব্রেন্ডন টেইলর। নতুন অধিনায়ক ক্রেমার সেই দলে ছিলেন না। ৩-০ ব্যবধানে হারা সেই সিরিজে খেলা ১০ জনের জায়গা হয়নি এবার। 
 
২৮ জুলাই শুরু হবে প্রথম টেস্ট, ৬ অগাস্ট শুরু হবে দ্বিতীয় টেস্ট। দুটি ম্যাচই হবে বুলাওয়ায়োতে।
 
জিম্বাবুয়ে দল: গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাভা, ব্রায়ান চ্যারি, টেন্ডাই চাটারা, চামু চিবাবা, ক্রেইগ আরভিন, হ্যামিল্টন মাসাকাদজা, প্রিন্স মাসভাউরে, টিনো মায়োয়ো, পিটার মুর, রিচমন্ড মুতুমবামি, টাউরাই মুজারাবানি, নজাবুলো নকুবে, ডোনাল্ড টিরিপানো, শন উইলিয়ামস