ভারত সিরিজের উইন্ডিজ দলে নতুন মুখ রোস্টন চেইজ

ভারতের বিপেক্ষ টেস্ট সিরিজের ওয়েস্ট দলে নতুন মুখ রোস্টন চেইজ। এই মিডল অর্ডার ব্যাটসম্যান ভালো অফ স্পিনও করতে পারেন। দলে ফিরেছেন উদ্বোধনী ব্যাটসম্যান লিওন জনসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2016, 03:37 AM
Updated : 12 July 2016, 12:18 PM

ঘরের মাঠে বিরাট কোহলিদের বিপক্ষে মাত্র দুই জন বিশেষজ্ঞ বোলার রেখেছেন ক্যারিবীয় নির্বাচকরা। সেখানে পেসার শ্যানন গ্যাব্রিয়েলের সঙ্গী লেগ স্পিনার দেবেন্দ্র বিশু।

চার ম্যাচের সিরিজে ১২ সদস্যের দলে জায়গা হয়নি ৭৪ টেস্ট খেলা দিনেশ রামদিনের। গত সপ্তাহে টুইটারে নিজের না থাকার ব্যাপারটি জানিয়েছিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

রামদিনের অনুপস্থিতিতে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন শেন ডরিচ। ভারতের প্রথম প্রস্তুতি ম্যাচে বোর্ড প্রেসিডেন্ট দলের হয়ে জনসন, চেইজের সঙ্গে খেলেন ডরিচও। তবে তাদের কেউই খুব একটা সাফল্য পাননি।

ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে ভালো খেলার পুরস্কার পেয়েছেন জনসন ও চেইজ। গায়ানার হয়ে গত মৌসুমে ৫৭.৬৪ গড়ে ৮০৭ রান করে প্রতিযোগিতার সেরা রান সংগ্রাহক ছিলেন জনসন। ৫৯.১৬ গড়ে ৭১০ রান করে চার নম্বরে ছিলেন চেইজ।

টেস্ট থেকে অবসর নেওয়ায় ভারতের বিপক্ষে আসন্ন সিরিজের দলে রাখা হয়নি ৩২ বছর বয়সী পেসার জেরোম টেইলরকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন জোমেল ওয়ারিক্যান, মিগেল কামিনস, শেই হোপ ও কেমার রোচ।

আগামী ২১ জুলাই অ্যান্টিগায় শুরু হবে প্রথম টেস্ট। সিরিজের পরের তিনটি ম্যাচ হবে যথাক্রমে জ্যামাইকা, সেন্ট লুসিয়া ও ত্রিনিদাদে।  

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্রেথওয়েইট (সহ-অধিনায়ক), দেবেন্দ্র বিশু, জার্মেইন ব্ল্যাকউড, কার্লোস ব্রেথওয়েইট, ড্যারেন ব্রাভো, রাজেন্দ্র চন্দ্রিকা, রোস্টন চেইজ, শেন ডরিচ (উইকেটরক্ষক), শ্যানন গ্যাব্রিয়েল, লিয়ন জনসন, মারলন স্যামুয়েলস।