শাস্তি থেকে শিক্ষা নিতে চান তামিম

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে অসদাচারণের দায়ে পাওয়া শাস্তিটাকে বরণ করেই নিচ্ছেন তামিম ইকবাল। ভুল থেকে শিক্ষা নিয়ে নিজেকে আরও ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে চান বাংলাদেশের টেস্ট সহ-অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2016, 05:10 PM
Updated : 22 June 2016, 05:10 PM

গত ১২ জুন আবাহনী ও প্রাইম দোলেশ্বরের ম্যাচে ঘটে অনাকাঙ্ক্ষিত সেই ঘটনা। একটি আউট না দেওয়াকে কেন্দ্র করে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ান তামিম, শোনান কটু কথা। পরে মাঠের বাইরে থেকে তুমুল গালিগালাজ করেন আবাহনীর সমর্থকেরাও। এক পর্যায়ে স্থগিত হয় ম্যাচ।

ঘটনার পর সেদিনই রাতে বিডিনিউজ টোয়েন্টিফোরের সঙ্গে আলাপচারিতায় নিজের দায় স্বীকার করে ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেন তামিম। সামাজিক যোগাযোগ মাধ্যমেও দুঃখপ্রকাশ করেন ভক্তদের কাছে।

সেই ম্যাচের ভাগ্য নির্ধারণে গঠিত কমিটির কাছেও মঙ্গলবার নিজের দোষ স্বীকার করে নেন তামিম। বুধবার আসে শাস্তির ঘোষণা। ১ লাখ টাকা জরিমানা, সঙ্গে বিসিবি আয়োজিত কোনো টুর্নামেন্টের পরের একটি ম্যাচ বহিষ্কার।

শাস্তি ঘোষণার পরপরই শের-ই-বাংলায় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে শাস্তি থেকে শিক্ষা নেওয়ার প্রত্যয় জানালেন তামিম।

“যে ভুল আমি করেছি, সেটার শাস্তি যদি এটাই সঠিক হয়, তাহলে আমি এটা সুন্দরভাবে গ্রহণ করলাম। শুধু গ্রহণ করাই নয়, এই শাস্তি থেকে শিক্ষা নেওয়া উচিত।”

“আগেই বলেছিলাম, অনেকেই আমাকে অনুসরণ করে, আমার খেলা পছন্দ করে। সবচেয়ে আগে আমাকে মানুষ হিসেবে ভালো হতে হবে। যে ভুলটা আমি করেছি, সেই ভুলটা যদি আর আমি না করি তাহলে ভালো মানুষ ও ভালো ক্রিকেটার হয়ে উঠতে পারব।”