দোলেশ্বর ম্যাচের কাণ্ডে তামিমের শাস্তি

প্রাইম দোলেশ্বর ম্যাচে আম্পায়ারের সঙ্গে অসদাচরণের জন্য শাস্তি হয়েছে তামিম ইকবালের। ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে আবাহনী অধিনায়ককে। সঙ্গে এক ম্যাচের জন্য নিষিদ্ধও হয়েছেন এই উদ্বোধনী ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2016, 12:08 PM
Updated : 22 June 2016, 01:45 PM

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে তামিমের শাস্তির কথা জানান বিসিবি প্রধান নাজমুল হাসান।

“তামিম ইকবালকে তার ব্যবহারের জন্য শাস্তি দেওয়ার সুপারিশ করা হয়েছে। করাটা স্বাভাবিকও।”

নাজমুল হাসান জানান, ওই ম্যাচে দোলেশ্বরের নাসির হোসেনের ব্যাপারেও ম্যাচ রেফারি ও আম্পায়াররা রিপোর্ট করেছেন।

“ওর জন্য দুবার খেলা বন্ধ হয়েছে। ওকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।”

প্রিমিয়ার লিগে এখনও একটি ম্যাচ বাকি আবাহনীর। সেই ম্যাচে অবশ্য খেলতে পারবেন তামিম। তবে বিসিবির পরবর্তী টুর্নামেন্টের প্রথম ম্যাচে বাইরে থাকতে হবে তাকে।
 
গত ১২ জুন বিকেএসপির তিন নম্বর মাঠে আবাহনীর সমর্থকদের তুমুল গালিগালাজের মুখে মাঠ ছাড়েন আম্পায়াররা। পরে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে নির্ধারিত লক্ষ্যে খেলতে অস্বীকৃতি জানায় প্রাইম দোলেশ্বর- গণ্ডগোলে স্থগিত হয়ে যায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচ।
 
সেদিন ঠিক কি হয়েছিল জানতে ৭২ ঘণ্টা সময় দিয়ে চার সদস্যের একটি কমিটি করে দেয় বিসিবি। রকিবুল হাসান, আতহার আলী খান, নাজমুল করিম, শেখ সোহেলে গড়া সেই কমিটির কাজ এরই মধ্যে শেষ হয়েছে।

সেই ম্যাচের পরপরই আম্পায়ারদের সঙ্গে বিতণ্ডায় জড়ানোয় দুঃখ প্রকাশ করেছিলেন তামিম। দেশের সেরা উদ্বোধনী ব্যাটসম্যান এ সময় সমস্যার মূলে যেতে ক্রিকেট কর্তাদের অনুরোধ করেছিলেন তিনি।