মুস্তাফিজকে পেতে দেরিতে হতাশ সাসেক্স

মুস্তাফিজুর রহমানের জন্য অপেক্ষায় থাকতে থাকতে হতাশ সাসেক্স কোচ মার্ক ডেভিস। আইপিএলে খেলার পর ফিটনেস ফিরে পেতে পুনর্বাসন প্রক্রিয়ায় থাকা বাংলাদেশের বাঁহাতি পেসারের ইংল্যান্ড যাত্রা এখনও অনিশ্চিত। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2016, 09:53 AM
Updated : 21 June 2016, 09:53 AM

মুস্তাফিজের জায়গায় দুই ম্যাচের জন্য ডেভিড ভিসেকে দলে নিয়েছিল সাসেক্স। দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার শেষ পর্যন্ত চার ম্যাচ ছিলেন, এখন খেলবেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি টুর্নামেন্ট সিপিএলে। গ্লুস্টারশায়ারের বিপক্ষে নিজেদের পরের ম্যাচে পেসার ক্রিস জর্ডানকেও পাবে না সাসেক্স।

স্থানীয় পত্রিকা আর্গাসকে ডেভিস বলেন, “আমাদের কয়েক জন রয়েছে কিন্তু এত দেরিতে বিকল্প পাওয়া খুব কঠিন। বিশ্বের সেরা খেলোয়াড়রা এরই মধ্যে চুক্তি করে ফেলেছে অথবা সিপিএলে খেলবে বা তাদের দেশ খেলার অনুমতি দেবে না। এটা হতাশাজনক, কারণ আমরা মুস্তাফিজকে বেছে নিয়েছিলাম এই জন্য যে, সে সম্ভবত এই ফরম্যাটে এক নম্বর বোলার।”

৯ জুন বাংলাদেশের ফিজিও বায়েজিদুল ইসলাম জানান, মুস্তাফিজের সেরে উঠতে অন্তত দুই সপ্তাহ সময় লাগবে। গত সপ্তাহে ট্রেনার মারিও ভিল্লাভারায়ন জানান, সেরে উঠতে আরও এক মাস সময় নেবেন তিনি।

এর আগে সাসেক্সে জানিয়েছিল, ১০ জুন পর্যন্ত খুশি মনেই অপেক্ষা করবে তারা। সেই সময় এরই মধ্যে পার হয়ে গেছে। ডেভিস জানান, বাংলাদেশের প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে ছাড়ার আর কারও কাছ থেকে পরামর্শ পাননি তিনি। তবে সাসেক্সের কোচ এখনও দলে মুস্তাফিজকে দেখতে আশাবাদী। 

“আমি বাংলাদেশের প্রধান কোচের সঙ্গে কথা বলেছিলাম, তিনি বলেছিলেন ওর অবস্থা মূল্যায়ন করা হবে দুই সপ্তাহ পর। সে সময়টা এখন।”