রিজার্ভ ডেতে জয়ের অপেক্ষায় প্রাইম ব্যাংক

এলোমেলো ব্যাটিংয়ে বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে বড় সংগ্রহ গড়তে ব্যর্থ হয়েছে কলাবাগান ক্রিকেট অ্যাকাডেমি। প্রতিপক্ষকে একশ’ রানের নিচে গুটিয়ে দিয়ে জয়ের অপেক্ষায় রয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2016, 11:55 AM
Updated : 28 May 2016, 01:39 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রিজার্ভ ডেতে গড়ানো ম্যাচে ২১ ওভারে ৯০ রান চাই শুভাগত হোম চৌধুরীর দলের।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার সিক্সের আশা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প নেই প্রাইম ব্যাংকের। শিরোপাধারীদের কক্ষপথে রাখতে শনিবার দারুণ বোলিং করেছেন মনির হোসেন-মোহাম্মদ আজিমরা।

বৃষ্টির জন্য নির্ধারিত সময়ের অনেক পরে বেলা দুইটায় খেলা শুরু হয়। ২১ ওভারে নেমে আসা ম্যাচে এলোমেলো ব্যাটিংয়ে ভালো সংগ্রহ গড়তে পারেনি কলাবাগান। শেষ বলে অলআউট হওয়ার আগে ৮৯ রান করে দলটি।

২১ ওভারের ম্যাচে চারটি মেডেন ওভার করেছেন প্রাইম ব্যাংকের বোলাররা; রুবেল ও শুভাগত একটি করে আর মনির দুটি। এই বাঁহাতি স্পিনারের প্রথম দুটি ওভারই ছিল মেডেন। শেষ পর্যন্ত ১২ রানে ৩ উইকেট নেন তিনি।

মোহাম্মদ আরাফাতকে ফিরিয়ে পঞ্চম ওভারে প্রথম আঘাত হানেন আজিম। সেই শুরু, এরপর আর লাগাম হাতে নিতে পারেনি কলাবাগান। ডানহাতি পেসার আজিম ২৩ রানে নেন ৩ উইকেট।

কলাবাগানের পাঁচ ব্যাটসম্যান পৌঁছান দুই অঙ্কে। সর্বোচ্চ ১৯ রান আসে মেহেদি হাসান মিরাজের ব্যাট থেকে। ১২ রান করে করেন ইরফান শুক্কুর ও তাপস ঘোষ।

শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারানো কলাবাগান সে অর্থে কোনো জুটি গড়তে পারেনি। তাপসের সঙ্গে মেহেদির ২১ রানের জুটিই সর্বোচ্চ। এক সময়ে শতরানের সম্ভাবনা জাগালেও ২৯ রানে শেষ ৬ উইকেট হারানোয় তত দূর যেতে পারেনি কলাবাগান।

কলাবাগানের ইনিংস শেষ হতেই নামে বৃষ্টি। পরের ইনিংস গড়ায় রিজার্ভ ডেতে।
 
সংক্ষিপ্ত স্কোর:
 
কলাবাগান ক্রিকেট অ্যাকাডেমি: ২১ ওভারে ৮৯ (ইরফান ১২, আরাফাত ৯, যতিন ১, মাহমুদুল ৭, মেহেদি ১৯, তাপস ১২, নুরুজ্জামান ০, প্রসেনজিত ১১, বিশ্বনাথ ২, হালিম ১১, জায়েদ ৩*; মনির ৩/১২, আজিম ৩/২৩, জয়াসুরিয়া ১/১২)