‘স্যার গ্যারিকে’ মাশরাফিদের স্যালুট!

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে চলছে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ। ভিক্টোরিয়া মাত্রই হারিয়েছে প্রথম উইকেট। নতুন ব্যাটসম্যান উইকেটের কাছে যেতেই লাইন করে দাঁড়িয়ে গেলেন কলাবাগানের ফিল্ডাররা। সবাই একযোগে ঠুকে দিলেন স্যালুট! বিব্রত ব্যাটসম্যান আরেকটু জোর কদমে হেঁটে গেলেন ২২ গজের দিকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2016, 04:01 PM
Updated : 26 May 2016, 04:07 PM

ব্যাটসম্যানের নাম মুমিনুল হক। মাশরাফি বিন মুর্তজার ভাষায়, ‘স্যার গ্যারি সোবার্স!’ এই স্যালুট পর্বের চিত্রনাট্য রচয়িতা কলাবাগান ক্রীড়া চক্রের অধিনায়কই। পুরোটাই মজা, মাশরাফির স্বভাব-সুলভ দুষ্টুমি।

ম্যাচ শেষে প্রসঙ্গটি তুলতেই হাসি আর ধরে না মাশরাফির, “স্যার গ্যারিকে স্যালুট দিলাম! অনেক আগে থেকেই ওকে আমি স্যার গ্যারি বলে ডাকি। মজা করি। আগেও করেছি তো এমন। সবসময়ই এই নামেই ডাকি ওকে।”

স্বভাব-চরিত্রে যিনি মাশরাফির পুরো উল্টো প্রান্তে, দুষ্টুমির ধাত নেই তেমন একটা, সেই মুমিনুলও না হেসে পারলেন না মাশরাফির ‘শিকারে’ পরিণত হয়ে।

“সেই যে টেস্ট গড় বেশ ভালো ছিল শুরুতে, তখন থেকেই মাশরাফি ভাই এই নামে ডাকে। মাশরাফি ভাইকে তা চেনেনই, মজা করতে ছাড়ে না। সব সময়ই মজা করে এটা নিয়ে। আগেও এ রকম বলেছে, করেছে। খেলার সময়ও এমন মজা উনার পক্ষেই সম্ভব!”

‘স্যার গ্যারি’ অবশ্য এই ম্যাচে এই নাম বা নিজের সত্যিকার নামের প্রতিও ঠিক সুবিচার করতে পারেননি। আউট হয়ে গেছেন ১৩ রানে। উত্তেজনাপূর্ণ ম্যাচে মুমিনুলের ভিক্টোরিয়াকে মাশরাফির কলাবাগান হারিয়েছে ৮ রানে।