হাবিবুর-মিলনের ব্যাটে উদ্ধার মোহামেডান

মহাবিপর্যয় থেকে মোহামেডানকে উদ্ধার করেছেন নাজমুল হোসেন মিলন ও হাবিবুর রহমান। সাত ও আটে নামা এই দুই ব্যাটসম্যানের অর্ধশতকে মোহামেডান তুলেছে লড়াই করার মতো রান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2016, 12:38 PM
Updated : 24 May 2016, 01:54 PM

প্রাইম ব্যাংকের রান তাড়া শুরু হয়েছিল ঝড়ের গতিতে। তবে সেই ব্যাটিং ঝড় থামিয়েছে ঝড়ো হাওয়া ও বৃষ্টি। ম্যাচ গড়িয়েছে বুধবার রিজার্ভ ডেতে।

টস হেরে ব্যাটিংয়ে নামা মোহামেডান দিশাহারা হয়ে যায় প্রাইম ব্যাংকের দুই পেসারের সামনে। কয়েকটা দিন বিশ্রাম পেয়ে উইকেট ছিল একটু তরতাজা। কয়েক দিনের বৃষ্টি-বাদলায় কাভারে ঢাকা থাকায় হয়ত সকালে বল কিছুটা সিম-সুইংও করেছে।

মোহাম্মদ আজিমের লাইন-লেংথ ও রুবেল হোসেনের গতিতে ৪১ রানেই মোহামেডান হারায় ৫ উইকেট। বিপর্যয়ে এমনিতে যার ব্যাট চওড়া হয়ে যায়, সেই নাঈম ফেরেন থিতু হয়েও। অধিনায়ক মুশফিক ১১ বল খেলেও রান না করে ক্যাচ দিয়েছেন স্লিপে।

আগের ৭ ম্যাচে দলকে দারুণ সার্ভিস দেওয়া উপুল থারাঙ্গা ফিরে গেছেন দেশে। বদলী হিসেবে আসা ভারতীয় ব্যাটসম্যান মিথুন মানহাস চেষ্টা করেছেন লড়াইয়ের। সঙ্গী পেয়ে যান মিলনকে। ষষ্ঠ উইকেটে ৭০ রানের জুটি গড়েন দুজন।

শ্রীলঙ্কান অলরাউন্ডার শিহান জয়াসুরিয়াকে পথম বলেই স্লগ করতে গিয়ে মিড উইকেটে ক্যাচ দেন মানহাস (৩৫)। এরপরই মোহামেডান পায় সেরা জুটি। সপ্তম উইকেটে বলের সঙ্গে পাল্লা দিয়ে ৮৪ রানের জুটি গড়েন মিলন ও হাবিবুর।

বিপর্যয়ে নেমেও শুরু থেকেই দারুণ ইতিবাচক ছিলেন মিলন। নিজের মতোই ব্যাট করে গেছেন। শুরু থেকে শট খেলেছেন হাবিবুরও।

শেষ পর্যন্ত ৬৪ করে বাঁহাতি স্পিনার মনির হোসেনকে বেরিয়ে এসে মারতে গিয়ে বোল্ড মিলন। ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক করেই ফিরেছেন হাবিবুর। ৪টি চার ও ২ ছক্কায় ৬৪ বলে ৫০।

শেষ দিকের ব্যাটসম্যানরাও টুকটাক রান করলে মোহামেডান পেয়ে যায় ২২৪ রান।

রান তাড়ায় শুভাশিসের প্রথম ওভারেই দুর্দান্ত এক ফ্লিকে ছক্কা মেরে শুরু করেন মেহেদি মারুফ। স্কয়ার ড্রাইভে চারে শুরু করেন শানাজ আহমেদ। অফ স্পিনার হাবিবুরকেও প্রথম ওভারে লং অফের ওপর দিয়ে ওড়ান মেহেদি।

নাঈম জুনিয়রের প্রথম ওভারে লাইন মিস করে এলবিডব্লিউ হন শানাজ। ততক্ষণে কালো মেঘে ঠেকে গেছে আকাশ। আলোক-স্বল্পতায় বন্ধ হয় খেলা। খানিক পরই প্রচণ্ড বৃষ্টিতে শেষ দিনের খেলা।

সংক্ষিপ্ত স্কোর:

মোহামেডান: ৪৯.২ ওভারে ২২৪ (ইজাজ ০, নাজিমুদ্দিন ৯, নাইম ২৫, মুশফিক ০, মানহাস ৩৫, আরিফুল ৩, মিলন ৬৪, হাবিবুর ৫০, নাঈম জুনিয়র ১১, এনামুল জুনিয়র ১২, শুভাশিস ৩*; আজিম ৩/৪০, রুবেল ২/৪০, নাজমুল ১/৫২, মনির ২/৩৩, সাব্বির ০/১৪, জয়াসুরিয়া ১/১২, তাইবুর ০/২৯, শুভাগত ১/৪)।

প্রাইম ব্যাংক: ৬.২ ওভারে ৪১/১ (মারুফ ২২*, শানাজ ১৬, সাব্বির ০*; শুভাশিস ০/২৫, হাবিবুর ০/৯, নাইম জুনিয়র ১/৭)।

ফল: ম্যাচ রিজার্ভ ডেতে।