মাসাকাদজার শতকে মাশরাফিদের প্রথম জয়

চার নম্বর ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেয়েছে কলাবাগান ক্রীড়া চক্র। মাশরাফি বিন মুর্তজার দলকে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে জয় এনে দিতে শতক করেছেন হ্যামিল্টন মাসাকাদজা। বড় সংগ্রহ করা কলাবাগান ৪৯ রানে হারিয়েছে ক্রিকেট কোচিং স্কুলকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2016, 11:08 AM
Updated : 6 May 2016, 11:08 AM

শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৭০ রান করে কলাবাগান।

নিজেদের প্রথম তিন ম্যাচে হারা কলাবাগান লড়াইয়ের সংগ্রহ গড়ে মাসাকাদজার দাপুটে ব্যাটিংয়ে। ১০৪ বলে ১১৫ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন জিম্বাবুয়ের এই টপ অর্ডার ব্যাটসম্যান। মাসাকাদজার ইনিংসটি ১০টি চার ও দুটি ছক্কায় গড়া।

সাদমান ইসলাম (৪৭) ও তাসামুল হক (৩৭) ছাড়া আর কারোর কাছ থেকে খুব একটা সহায়তা পাননি মাসাকাদজা। এই ম্যাচে পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নামেন অধিনায়ক মাশরাফি। কিন্তু ৬ বল খেলে ১ রান করেই ফিরে যান তিনি।

৪৭ রানে ৩ উইকেট নিয়ে ক্রিকেট কোচিং স্কুলের সেরা বোলার নাসুম আহমেদ।

জবাবে ৮ উইকেটে ২২১ রানের বেশি করতে পারেনি ক্রিকেট কোচিং স্কুল।

পঞ্চম ওভারে অমিত মজুমদারের ফিরতি ক্যাচ নিয়ে প্রথম আঘাত হানেন মাশরাফি। শুরুর ধাক্কা সামাল দিয়ে দলকে এগিয়ে নেন পিনাক ঘোষ ও সাইফ হাসান। তবে ৬ বলের মধ্যে পিনাক, সালমান হোসেন ও সাইফকে ফিরিয়ে ক্রিকেট কোচিং স্কুলকে চাপে ফেলেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক।

১০৬ রানে পাঁচ উইকেট হারানো ক্রিকেট কোচিং স্কুল আর খেলায় ফিরতে পারেনি। শেষের দিকে উত্তম সরকার (৬৩), রাজিন সালেহ (২৭) ও সাঈদ সরকাররা (২১) পরাজয়ের ব্যবধানই কমান কেবল।

৩২ রানে চার উইকেট নিয়ে কলাবাগানের সেরা বোলার রাজ্জাক। মাশরাফি দুই উইকেট নেন ৪৩ রানে, দুটি ক্যাচও তালুবন্দি করেন কলাবাগানের অধিনায়ক।

সংক্ষিপ্ত স্কোর:

কলাবাগান ক্রীড়া চক্র: ৫০ ওভারে ২৭০/৯ (সাদমান ৪৭, জসিম ৬, মাসাকাদজা ১১৫, তাসামুল ৩৭, মাশরাফি ১, শরিফুল্লাহ ১৭, তানভীর ৮, নিহাদ ১২, রাজ্জাক ৮, আহসান ৮*, সাব্বির ২; নাসুম ৩/৪৭, উত্তম ২/২৫, সালমান ২/৪৯, আলী ১/২৬, রাজিন ১/২৭)

ক্রিকেট কোচিং স্কুল: ৫০ ওভারে ২২১/৮ (অমিত ১২, পিনাক ৪২, সাইফ ৩৪, সালমান ০, রাজিন ২৭, নাসুম ৫, উত্তম ৬৩, সাঈদ ২১, নবি ৬*, শাওন ১*; রাজ্জাক ৪/৩২, মাশরাফি ২/৪৩, আহসান ১/৩৪, সাব্বির ১/৪৮)

ফল: কলাবাগান ৪৯ রানে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: হ্যামিল্টন মাসাকাদজা।