ভিক্টোরিয়ার জয়ে আল আমিনের অলরাউন্ড নৈপুণ্য

ইরফান শুক্কুর ও মেহেদি হাসান মিরাজের ভালো ব্যাটিংয়েও টানা তৃতীয় হার এড়াতে পারেনি কলাবাগান ক্রিকেট অ্যাকাডেমি। আল আমিন জুনিয়রের অলরাউন্ড নৈপুণ্যে তাদের হারিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে টানা দ্বিতীয় জয় পেয়েছে ভিক্টোরিয়া।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2016, 12:04 PM
Updated : 2 May 2016, 12:04 PM

ভিক্টোরিয়ার ৫ উইকেটের জয়ে বড় অবদান রয়েছে অর্ধশতক করা উদ্বোধনী ব্যাটসম্যান আব্দুল মজিদের।

সোমবার বিকেএসপির তিন নম্বর মাঠে ৫২ বলে ৫৪ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন আল আমিন জুনিয়র। এর আগে ৮১ রানের উদ্বোধনী জুটি ভেঙে তিনিই প্রথম আঘাত হানেন কলাবাগান শিবিরে।

টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৬৩ রান করে কলাবাগান। জবাবে ৪৮ ওভার ১ বলে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভিক্টোরিয়া।

মুমিনুল হকের সঙ্গে ৬২ ও ম্যাচ সেরা আল আমিন জুনিয়রের সঙ্গে ৮১ রানের দুটি দারুণ জুটিতে ভিক্টোরিয়াকে জয়ের ভিত গড়ে দেন মজিদ (৬৯)। তার ৯২ বলের ইনিংসটি ৬টি চার ও দুটি ছক্কা সমৃদ্ধ।

আগের ম্যাচে অর্ধশতক পাওয়া মুমিনুল এই ম্যাচে ফিরেন ৩৫ রান করে। তার ৪৫ বলের ইনিংসটি ৬টি চারে সাজানো।

মজিদের বিদায়ের পর আল আমিন জুনিয়র ও চতুরঙ্গা ডি সিলভা দ্রুত তাকে অনুসরণ করলে চাপে পড়ে ভিক্টোরিয়া। তবে অধিনায়ক নাদিফ চৌধুরী ও ধীমান ঘোষের দৃঢ়তায় ১১ বল হাতে রেখেই জয় তুলে নেয় দলটি।

কলাবাগানের পেসার আবু জায়েদ ৫৭ রানে নেন তিন উইকেট।

এর আগে মাইশুকুর রহমানের সঙ্গে ৮১ ও অধিনায়ক মাহমুদুল হাসানের সঙ্গে ৭২ রানের দুটি ভালো জুটিতে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন ইরফান (৮৮)। এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ১১৬ বলের ইনিংসটি গড়া ৭টি চারে।

তবে একটু বেশি বলই খেলে ফেলেন কলাবাগানের প্রথম তিন ব্যাটসম্যান। ৩৭তম ওভারের প্রথম বলে ইরফান ফিরে যাওয়ার সময় দলটির স্কোর ছিল ৩ উইকেটে ১৫৩ রান।

২৭ রান করতে ৪৯ বল খেলেন উদ্বোধনী ব্যাটসম্যান মাইশুকুর। অধিনায়ক মাহমুদুল ৪৯ বল বল খেলে করেন ৩১ রান।

ইরফানের বিদায়ের পর মেহেদি (৪৪ বলে ৫১) ও নুরুজ্জামানের (২৫ বলে ৩০) আক্রমণাত্মক ব্যাটিংয়ে আড়াইশ’ পার হয় কলাবাগানের সংগ্রহ। তবে দলের জয়ের জন্য তা যথেষ্ট ছিল না।

২০ রানে দুই উইকেট নিয়ে ভিক্টোরিযার সেরা বোলার সোহরাওয়ার্দী শুভ।

সংক্ষিপ্ত স্কোর:

কলাবাগান ক্রিকেট অ্যাকাডেমি: ৫০ ওভারে ২৬৩/৬ (ইরফান ৮৮, মাইশুকুর ২৭, মাহমুদুল ৩১, মেহেদি ৫১, আরাফাত ২৩, নুরুজ্জামান ৩০, তাপস ২*, নুর ১*; সোহরাওয়ার্দী ২/২০, মুমিনুল ১/৯, এনামুল ১/২৭, আল আমিন জুনিয়র ১/৫২, রাব্বি ১/৬১)

ভিক্টোরিয়া: ৪৮.১ ওভারে ২৬৬/৫ (মজিদ ৬৯, মাহমুদ ১৬, মুমিনুল ৩৫, আল আমিন জুনিয়র ৫৪, চতুরঙ্গা ১৩, নাদিফ ২৯*, ধীমান ৩২*; জায়েদ ৩/৫৭, মাহমুদুল ১/৪৩, মেহেদি ১/৪৪)

ফল: ভিক্টোরিয়া ৫ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: আল আমিন জুনিয়র।