বিবর্ণ সাকিব, হারল কলকাতা

আইপিএল ক্যারিয়ারে প্রথম বার তিন নম্বরে ব্যাটিংয়ের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি সাকিব আল হাসান। পরে দারুণ কিছু করতে পারেননি বল হাতেও। হেরেছে তার দল কলকাতা নাইট রাইডার্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2016, 04:23 PM
Updated : 28 April 2016, 06:05 PM

রোহিত শর্মার দায়িত্বশীল ইনিংস আর নিজের শততম আইপিএল ম্যাচে কাইরন পোলার্ডের খুনে ব্যাটিংয়ে কলকাতাকে ৬ উইকেটে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

ব্যাটিংয়ে ৪ বলে ৬ রান করে আউট হয়েছেন সাকিব। বোলিংয়ে ৪ ওভারে ৩০ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট।

সাকিবের প্রথম ওভারেই একটি চার ও ছক্কা মারেন আম্বাতি রায়ডু। দ্বিতীয় ওভারে সাকিব ফেরান সেই রায়ডুকেই; ছক্কা হতে যাওয়া বল দারুণ এক ক্যাচে পরিণত করেন সূর্যকুমার যাদব।

পরের দুই ওভারে আর উইকেট পাননি। শেষ ওভারে দুটি চার হজম করেছেন পোলার্ডের ব্যাটে।

ওয়াংখেড়েতে গৌতম গম্ভীর ও রবিন উথাপ্পা কলকাতাকে এনে দিয়েছিলেন ৬৯ রানের উদ্বোধনী জুটি। দারুণ শুরুর পর তিনে নামানো হয় সাকিবকে। কিন্তু প্রিয় পজিশনেও জ্বলে উঠতে পারেননি বাংলাদেশের অলরাউন্ডার।

ব্যাটিংয়ের ধরণই বলে দিচ্ছিল, তার কাছে দলের চাওয়া ছিল চালিয়ে খেলার। সেই চেষ্টাতেই হয়েছেন আউট। দ্বিতীয় বলেই পেয়েছিলেন একটি বাউন্ডারি। খানিক পর হার্দিক পান্ডিয়ার অফ স্টাম্পের বাউন্সার হুক করতে গিয়েছিলেন লাফিয়ে, ব্যাটের কানা ছুঁয়ে বলা জমা পড়েছে উইকেটকিপার পার্থিব প্যাটেলর গ্লাভসে।

এবারের মৌসুমে আগের ৩ ম্যাচে ২ বার ব্যাটিংয়ের সুযোগ পেয়ে সাকিব করেছিলেন ১১ ও ৩। 

কলকাতার হয়ে ৪৫ বলে ৫৯ করেছেন গম্ভীর, ষষ্ঠ ম্যাচে কলকাতা অধিনায়কের তৃতীয় অর্ধশতক। ২০ বলে ৩৬ করেছেন উথাপ্পা, ১৬ বলে ২২ আন্দ্রে রাসেল, ৮ বলে ১৯ ইউসুফ পাঠান। ২০ ওভারে কলকাতা তোলে ৫ উইকেটে ১৭৪।

রান তাড়ায় ইনিংস শুরু করতে নেমে ৪৯ বলে ৬৮ করে অপরাজিত থাকেন রোহিত শর্মা। ২০ বলে ৩২ রায়ডু। ছয়ে নেমে ছয় ছক্কায় ১৭ বলে অপরাজিত ৫১ পোলার্ড। মুম্বাই জেতে ১৩ বল বাকি রেখে।

সাকিবদের পরের ম্যাচ শনিবার, দিল্লি ডেয়ার ডেভিলসের বিপক্ষে দিল্লিতে।