তুষার-উইলিয়ামসের ব্যাটে ব্রাদার্সের জয়

এক ঝাঁক তরুণ ক্রিকেটার নিয়ে গড়া কলাবাগান ক্রিকেট একাডেমি মাঠে ছিল দারুণ উদ্দীপ্ত; ফিল্ডিং ও শরীরী ভাষা ছিল দারুণ। তবে তারা পেরে উঠেনি ব্রাদার্স ইউনিয়নের অভিজ্ঞতার সঙ্গে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2016, 12:35 PM
Updated : 28 April 2016, 12:35 PM

ঢাকা প্রিমিয়ার লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে কলাবাগান একাডেমিকে ৬ উইকেটে হারিয়েছে ব্রাদার্স। ৫০ ওভারে ৭ উইকেটে ২১৩ রান করেছিল কলাবাগান একাডেমি। ব্রাদার্স জিতে যায় ২৭ বল বাকি রেখে।

কলাবাগান একাডেমি আবারও ডুবেছে ব্যাটিং ব্যর্থতায়। প্রথম ম্যাচে ১৫২ রানের গুটিয়ে যাওয়ার পর এবার তারা কোনো রকমে পেরিয়েছে দুইশ’। নিষ্প্রাণ ব্যাটিং উইকেটে এই রান লড়াই করার মতো নয়। দুর্দান্ত ফিল্ডিংয়ে তবু লড়াইয়ে চেষ্টা করেছে একাডেমির তরুণেরা। ইমরুল কায়েস খেলেননি এদিন; নাফিস ইকবালের সঙ্গে ইনিংস শুরু করেন শাহরিয়ার নাফিস। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানই কাটা পড়েন রান আউটে।

আগের ম্যাচে দারুণ ব্যাটিং করা জাকির হাসান ছক্কায় শুরু করলেও টিকতে পারেননি। ৭২ রানে ব্রাদার্স হারায় ৩ উইকেট। সেখান থেকে দলকে টেনে তোলেন তুষার ইমরান ও শন উইলিয়ামস।

আগের ম্যাচে শাহরিয়ার অধিনায়কত্ব করলেও এই ম্যাচে ব্রাদার্সকে নেতৃত্ব দেন তুষার। নতুন অধিনায়ক চতুর্থ উইকেটে উইলিয়ামসের সঙ্গে গড়েন ম্যাচ জেতানো ১২৫ রানের জুটি।

উইকেটে গিয়েই আক্রমণাত্মক ব্যাটিংয়ে চাপটা আলগা করেন উইলিয়ামস। কলাবাগান একাডেমির স্পিনারদের দারুণ খেলেছেন জিম্বাবুইয়ান ব্যাটসম্যান। ৮১ বলে ৭০ করে বিশ্বনাথ হালদারের বাঁহাতি স্পিনে যখন স্টাস্পড হলেন, দল তখন জয়ের কিনারায়। ৬৭ রান করে তুষার ফেরেন দলের জয় সঙ্গে নিয়ে।

কলাবাগান একাডেমি পিছিয়ে পড়েছে ম্যাচের প্রথম ভাগেই। প্রথম ছয় ব্যাটসম্যানই ছুঁয়েছেন দু অঙ্ক, কিন্তু বড় ইনিংস খেলতে পারেননি কেউ।

৪২ রান করে রান আউট উদ্বোধনী ব্যাটসম্যান ইরফান শুক্কুর। আরেক ভরসা মেহেদি হাসান মিরাজও রান আউট। মাহমুদুল হাসান এক প্রান্ত আগলে ছিলেন বলেই দুইশ ছাড়াতে পারে কলাবাগান একাডেমি। ৬২ বলে ৫৪ করে কলাবাগান অধিনায়ক আউট হয়েছেন মিড অনে মোহাম্মদ শহীদের দুর্দান্ত ক্যাচে।

বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হওয়ার পর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া সঞ্জিত সাহা ফিরেছেন এই ম্যাচ দিয়েই। বদলে যাওয়া অ্যাকশনে মানিয়ে নিতে কাজ করছেন এখনও। শুরুটা তাকে অণুপ্রেরণাই জোগাবে, ৯ ওভারে ২৩ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

কলাবাগান একাডেমি: ৫০ ওভারে ২১৩/৭ (শুক্কুর ৪২, মাইশুকুর ১৯, তাপস ৩০, মাহমুদুল ৫৪, মিরাজ ২১, নুরুজ্জামান ১৭, দিদার ০, নূর ১৫*, বিশ্বনাথ ২*; শহিদ ২/৪৩, নূর আলম ১/৪৩, সঞ্জিত ২/২৩, তুষার ০/১৬, আসিফ ০/২৫, রায়হানুদ্দিন ০/৩৬, উইলিয়ামস ০/২৪)।

ব্রাদার্স: ৪৫.৩ ওভারে ২১৪/৪ (শাহরিয়ার ২৬, নাফিস ১৩, জাকির ১৬, তুষার ৬৭*, উইলিয়ামস ৭০, রুমান ৬*; রিফাত ০/১২, আবু জায়েদ ০/৩২, মিরাজ ০/২৩, বিশ্বনাথ ১/৪৭, মাহমুদুল ১/৫০, নূর হোসেন ০/২২, দিদার ০/১১, তাপস ০/১৪)।

ফল: ব্রাদার্স ইউনিউয়ন ৬ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: তুষার ইমরান