হাসপাতাল থেকে টেস্ট দলে সিলভা

হেলমেটে বল লেগে মাথায় আঘাত পাওয়ার পর সুস্থ হয়ে মাঠে ফিরেছেন কৌশল সিলভা। আগামী মাসের ইংল্যান্ড সফরের টেস্ট দলেও জায়গা করে নিয়েছেন শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2016, 11:39 AM
Updated : 28 April 2016, 12:30 PM

গত সপ্তাহে পাল্লেকেলেতে এক প্রস্তুতি ম্যাচে শর্ট লেগে ফিল্ডিং করার সময় সিলভার মাথায় বল লাগে। সঙ্গে সঙ্গে তাকে আকাশপথে কলম্বো হাসপাতালে নেওয়া হয়।

বল তার হেলমেটের পিছনে অংশে লাগায় আঘাত ততটা গুরুতর হয়নি। সিটি স্ক্যান রিপোর্টেও গুরুতর কিছু ধরা পড়েনি। সুস্থ হয়ে ওঠার পর গত মঙ্গলবার তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

গত বছরের শেষ দিকে নিউ জিল্যান্ড সফর থেকে বাদ পড়ার পর এই প্রথম টেস্ট দলে ডাক পেলেন ২৪টি টেস্ট খেলা সিলভা।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের দলে আরও ডাক পেয়েছেন ১০টি টি-টোয়েন্টি খেলা দাসুন শানাকা ও ২টি টি-টোয়েন্টি খেলা ধনঞ্জয়া ডি সিলভা।

হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে ওঠা লাহিরু থিরিমান্নেও দলে ফিরেছেন। তবে আগামী ১৯ মে লিডসে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে তার খেলা নিশ্চিত নয়। ২৭ মে চেস্টার-লি-স্ট্রিটে দ্বিতীয় টেস্ট এবং আগামী ৯ জুন লর্ডসে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে।

শ্রীলঙ্কার টেস্ট দল: অ্যাঞ্জেলো ম্যাথিউস (অধিনায়ক), ধনঞ্জয়া সিলভা, দাসুন শানাকা, ধাম্মিকা প্রসাদ, দিলরুয়ান পেরেরা, দিমুথ করুনারত্নে, দিনেশ চান্দিমাল, দুশমান্থা চামিরা, কৌশল সিলভা, কুশল মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, মিলিন্দা সিরিবর্ধনে, নিরোশান ডিকভেলা, নুয়ান প্রদিপ, রঙ্গনা হেরাথ, শামিন্দা এরাঙ্গা, সুরঙ্গা লাকমাল।