তিন সংস্করণেই অধিনায়ক উইলিয়ামসন

ওয়ানডে ও টি-টোয়েন্টির পর নিউ জিল্যান্ডের টেস্ট দলেরও দায়িত্ব পেয়েছেন কেন উইলিয়ামসন। আগামী জুলাইয়ে দক্ষিণ আফ্রিকা সফরে দেশটির ২৯তম টেস্ট অধিনায়ক হিসেবে মাঠে নামবেন এই ডান-হাতি ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2016, 10:11 AM
Updated : 28 April 2016, 11:04 AM

এ মাসের শুরুতে ভারতে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়া উইলিয়ামসন ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে এ পর্যন্ত মোট ৩৬ ম্যাচে নিউ জিল্যান্ডের অধিনায়কত্ব করেছেন।

গত ফেব্রুয়ারিতে ব্রেন্ডন ম্যাককালাম অবসর নেওয়ার পর থেকে উইলিয়ামসনের টেস্ট অধিনায়ক হওয়া প্রায় নিশ্চিতই ছিল। বৃহস্পতিবার অকল্যান্ডে এক সংবাদ সম্মেলনে তারই আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়।

নিউ জিল্যান্ডের পরবর্তী আন্তর্জাতিক সফর আফ্রিকায়, আগামী জুলাই-অগাস্টে। সে সময় জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলবে তারা। ওখানেই পাঁচ দিনের ক্রিকেটে অধিনায়ক হিসেবে অভিষেক হবে উইলিয়ামসনের। স্টিফেন ফ্লেমিং ও জন পার্কারের পর তৃতীয় কম বয়সী খেলোয়াড় হিসেবে নিউ জিল্যান্ডের টেস্ট অধিনায়ক হবেন ২৫ বছর বয়সী এই ক্রিকেটার।

৪৮টি টেস্টে ৪৯.২৩ গড়ে ৪ হাজার ৩৭ রান করা উইলিয়ামসন তিন সংস্করণের ক্রিকেটেই জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পেয়ে গর্বিত।

“এটা নিশ্চিতভাবেই একটা সম্মান। আমি অধিনায়ক হিসেবে সময়টা দারুণ উপভোগ করেছি এবং বিশ্বাস করি, এই দল অনেক কিছু অর্জন করতে পারবে।"

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলতে বর্তমানে ভারতে থাকা উইলিয়ামসন সীমিত ওভারের ক্রিকেটেও বেশ সফল। ৯৩টি ওয়ানডেতে ৪৭ গড়ে ৩ হাজার ৬৬৬ ও ৩৫টি টি-টোয়েন্টিতে ৩৪.৫৩ গড়ে ৯৬৭ রান করেন তিনি।