খেলার মাঠে লড়াই করবে বাংলাদেশ

হঠাৎ করেই আরাফাত সানি ও তাসকিন আহমেদের বিশ্বকাপ শেষ হয়ে যাওয়াটা পেশাদারিত্বের সাথে নিয়েছে বাংলাদেশ। দলের ম্যানেজার খালেদ মাহমুদ জানিয়েছেন, যত ঝড়-ঝাপটা আসুক তারা লড়াইয়ের জন্য প্রস্তুত।

ক্রীড়া প্রতিবেদকবেঙ্গালুরু থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2016, 04:15 PM
Updated : 19 March 2016, 04:19 PM

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে সানি ও তাসকিনের বোলিং নিষিদ্ধের কথা জানায়। প্রথম রাউন্ডের আবরণে হওয়া বাছাই পর্ব পেরিয়ে আসা বাংলাদেশের জন্য এটা অনেক বড় ধাক্কা।
 
সন্ধ্যায় টিম হোটেলের সামনে নিজের প্রতিক্রিয়ায় মাহমুদ জানান, আইসিসির বিশাল রিপোর্ট পেয়েছেন তারা। সেই রিপোর্ট এখনও পড়ছেন তারা। রিপোর্ট পড়ার পর পরবর্তী করণীয় নিয়ে সিদ্ধান্ত নেবে বিসিবি।
 
“ভালো খেলতে আমাদের হবেই। আমরা ভালো দল, এখানে আমরা ভালো ক্রিকেট খেলতে এসেছি। গত দেড়-দুই বছর ধরে আমরা ভালো ক্রিকেট খেলছি। আমি এইটুকুই বলব, আমরা বিশ্বকাপের মতো বড় আসরে খেলতে এসেছি, যতই ঝড়-ঝাপটা আসুক না কেন আমাদেরকে লড়তে হবে। আমরা খেলার মাঠে লড়াই করব।”

গত ৯ মার্চ নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের প্রথম রাউন্ডের ম্যাচে সানি ও তাসকিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠে। তার পরদিন প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে জানান, দুই বোলারের পাশে আছেন তারা।
 

মাহমুদ জানান, আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং নিষিদ্ধ হওয়ার পরও অব্যাহত আছে সেই সমর্থন, “খারাপ তো লাগছেই..হঠাৎ করেই যদি শুনি আমি আর আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে পারব না খারাপ তো লাগবেই। তবে আমরা ওদের সাথে আছি। আমরা ওদের বুঝিয়ে শুনিয়ে রাখছি।”
“..এর আগে আল আমিন এমন পরিস্থিতির মধ্য দিয়ে গেছে সেও ফিরে এসেছে..এটা বড় কোনো ব্যাপার না। হয়তো এই মুহূর্তে খুব খারাপ লাগছে,” যোগ করেন বাংলাদেশ দলের ম্যানেজার।  
সানি-তাসকিনকে দলের জন্য খুব গুরুত্বপূর্ণ মনে করেন সাবেক অলরাউন্ডার মাহমুদ। তবে পেশাদার দল হিসেবে বাংলাদেশ কারোর ওপর নির্ভরশীল নয় বলেও মন্তব্য করেন তিনি। 
“গত দেড়-দুই বছর ধরে আমরা ভালো ক্রিকেট খেলছি। এর মধ্যে তাসকিন কোনো ম্যাচ খেলেছে, কোনোটা খেলেনি; সানি কোনো ম্যাচ খেলেছে, কোনোটা খেলেনি। তাসকিন-সানি দুই জনই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কিন্তু কারোর অভাবে পারব না, আমরা এমন দল নই।”