‘তৃতীয় স্থানও অনেক বড় অর্জন’

যুব বিশ্বকাপের সেমি-ফাইনালের ব্যর্থতা ভুলে এগিয়ে যেতে চান মেহেদি হাসান মিরাজ। শ্রীলঙ্কাকে হারিয়ে তৃতীয় স্থান পাওয়াকেও বড় অর্জন হিসেবে দেখছেন বাংলাদেশের অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2016, 01:36 PM
Updated : 13 Feb 2016, 01:41 PM

শুরু থেকেই বাংলাদেশের চোখ ছিল শিরোপায়। কিন্তু শেষ চারের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বাধা পার হতে না পারায় ফাইনালে যাওয়া হয়নি স্বাগতিকদের।

কোচ মিজানুর রহমান জানান, সেই হারের ধাক্কা কাটিয়ে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের জন্য ক্রিকেটারদের অনুপ্রাণিত করাই কঠিন ছিল তাদের জন্য।

শ্রীলঙ্কাকে তিন উইকেটে হারানোর পর সংবাদ সম্মেলনে অধিনায়ক মিরাজ জানান, দলের অর্জনে তিনি খুশি।

“তৃতীয় স্থানও আমার কাছে অনেক বড় অর্জন মনে হয়। এখানে কিন্তু পাকিস্তান, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা নেই। কিন্তু আমরা তিন নম্বরে আছি। এটা আমাদের কাছে বড় অর্জন। আমরা (সেমি-ফাইনাল) ওই দিনটি ভুলে যাই, আমাদেরকে এগিয়ে যেতে হবে।”

টানা দুটি যুব বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দিলেন মিরাজ। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ দিয়ে তার বয়সভিত্তিক ক্রিকেট শেষ হল।

“আজকে আমার শেষ। মজার ব্যাপার হল, আমার অনূর্ধ্ব-১৯ ক্যারিয়ার শুরু হয়েছিল শ্রীলঙ্কার বিপক্ষে। সেঞ্চুরি দিয়ে শুরু করেছিলাম, তিন উইকেট আর ফিফটি দিয়ে শেষ করলাম।”

২০১৩ সালের এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে চার দিনের ম্যাচ দিয়ে অনূর্ধ্ব-১৯ ক্যারিয়ার শুরু হয়েছিল মিরাজের। ড্র হওয়া সেই ম্যাচে ১০৫ রানের চমৎকার এক ইনিংস খেলেছিলেন তিনি।