বড় জয়ে সমতা ফেরাল ভারত

ঝড়ো ব্যাটিংয়ে বিশাল সংগ্রহ গড়া ভারত জিতেছে সহজেই। দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে মহেন্দ্র সিং ধোনির দলের জয়টি ৬৯ রানের।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2016, 05:37 PM
Updated : 13 Feb 2016, 08:34 AM

এই জয়ে তিন ম্যাচের সিরিজে এসেছে ১-১ সমতা। আগামী রোববার হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

শুক্রবার রাঁচির জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়াম কমপ্লেক্সে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৯৬ রান করে ভারত। জবাবে ৯ উইকেটে ১২৭ রানে থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দিক হারায় শ্রীলঙ্কা। ১৬ রানের মধ্যে প্রথম তিন ব্যাটসম্যানের বিদায়ে চাপে পড়ে দলটি।

চার মিডল অর্ডার ব্যাটসম্যান চামারা কাপুগেদারা (৩২), অধিনায়ক দিনেশ চান্দিমাল (৩১), মিলিন্দা সিরিবর্ধনে (২৮*), দাসুন শানাকা (২৭) পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন কেবল। তারা ছাড়া শ্রীলঙ্কার আর কেউ দুই অঙ্কে যেতে পারেননি।

১৪ রানে তিন উইকেট নিয়ে ভারতের সেরা বোলার রবিচন্দ্রন অশ্বিন। এছাড়া জাসপ্রিত বুমরাহ, রবিন্দ্র জাদেজা ও আশিস নেহরা দুটি করে উইকেট নেন। 

এর আগে শিখর ধাওয়ানের সঙ্গে রোহিত শর্মার ৭৫ রানের উদ্বোধনী জুটি ভারতকে উড়ন্ত সূচনা এনে দেয়। ধাওয়ানের বিদায়ে ভাঙে ৭ ওভার স্থায়ী এই জুটি। ৫১ রান করা ধাওয়ানের ২৫ বলের ইনিংসটি ৭টি চার ও দুটি ছক্কা সমৃদ্ধ।

দ্বিতীয় উইকেটে ৪৭ রানের জুটি গড়ে ৫ রানের ব্যবধানে ফিরে যান রোহিত (৩৬ বলে ৪৩) ও রাহানে (২৫)। তবে দলের ওপর তার কোনো প্রভাব পড়তে দেননি সুরেশ রায়না ও হার্দিক পান্ডিয়া।

৪.২ ওভার ৫৯ রানের জুটি গড়ে দলকে দুইশ’ রানের কাছাকাছি নিয়ে যান রায়না-পান্ডিয়া। ১৯তম ওভারে পরপর তিন বলে রায়না (১৯ বলে ৩০), পান্ডিয়া (১২ বলে ২৭), যুবরাজ সিংহকে ফিরিয়ে দেন থিসারা পেরেরা। টি-টোয়েন্টির ইতিহাসে চতুর্থ এই হ্যাটট্রিকের আগেই অবশ্য জেতার পুঁজি পেয়ে যায় স্বাগতিকরা।