বোর্ডের সঙ্গে সমস্যা সমাধানে আলোচনা চান স্যামি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের চুক্তি নিয়ে বিরোধ মেটাতে মধ্যস্থতার উদ্যোগ নিয়েছেন এই সংস্করণে দেশটির অধিনায়ক ড্যারেন স্যামি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2016, 03:06 PM
Updated : 12 Feb 2016, 03:11 PM

নিজেদের অবস্থানে অনড় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি) জানিয়ে দিয়েছে, চুক্তিতে আগামী রোববারের মধ্যে সই না করলে বিকল্প খেলোয়াড় দলে নেওয়া হবে।
 
ডব্লিউআইসিবির প্রধান নির্বাহী মাইকেল মুইরহেডকে দেওয়া একটি চিঠিতে স্যামি লেখেন, “টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে আমি বিষয়টি মিটিয়ে ফেলতে এবং টুর্নামেন্টের প্রস্তুতিতে মনোযোগ দেওয়ার আশা করছি।”
 
“খেলোয়াড়দের পক্ষ হয়ে আমি বলতে চাই যে, আমরা খেলতে চাই এবং নিজেদের সর্বোচ্চ সামর্থ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করতে চাই।”
 
টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য ডব্লিউআইসিএ যে আর্থিক প্রণোদনা দেওয়ার প্রস্তাব করেছে, সেটা খেলোয়াড়দের পছন্দ হয়নি। দলে থাকা খেলোয়াড়রা ম্যাচ ফি দ্বিগুণ করার (চুক্তিতে এখন ৬ হাজার ৯০০ ডলার আছে) এবং স্পনসরশিপ ফির ৫০ শতাংশ ও প্রাইজ মানির শতভাগ পাওয়ার দাবি তুলেছিল।
 

চুক্তি নিয়ে একই ধরনের বিতর্কের পর ২০১৪ সালে খেলোয়াড়দের ভারত সফর বয়কটের বিষয়টি উল্লেখ করে স্যামি এই সমস্যার কারণ হিসেবে ‘বোর্ডের ঔদ্ধত্য আর দমননীতি’কে দেখিয়েছেন। 
স্যামির চিঠির জবাবে এক বিবৃতির মাধ্যমে মুইরহেড জানান, ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের হয়ে যে কোনো আলোচনার প্রতিনিধিত্ব করতে পারে দেশটির প্লেয়ার্স অ্যাসোসিয়েশন (ডব্লিুউআইপিএ)। তবে স্যামি জানান, খেলোয়াড়রা তাদের হয়ে মধ্যস্থতা করতে ডব্লিুউআইপিএকে কোনো দায়িত্ব দেয়নি। 
বিশ্বকাপের দলে থাকা ১৫ জন খেলোয়াড়ের ১৪ জনই ডব্লিউআইপিএর সদস্য নন।  
২০১২ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড টি-টোয়েন্টির শিরোপা জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ।