পাকিস্তানের বিশ্বকাপ দলে নতুন ৪ মুখ

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নতুনদের প্রাধান্য দিয়েছে পাকিস্তান। এই সংস্করণে কখনোই না খেলা চার ক্রিকেটারকে নিয়ে দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2016, 04:08 PM
Updated : 10 Feb 2016, 04:08 PM

নতুনদের মধ্যে বাঁ-হাতি পেসার রুম্মন রইস ও অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজের এখন পর্যন্ত আন্তর্জাতিক অভিষেকই হয়নি।

অন্য দুজন খুররাম মনজুর ও বাবর আজম টি-টোয়েন্টিতে অভিষেক না হলেও আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা আছে।

১৬টি টেস্ট ও ৭টি ওয়ানডে খেলা ডান-হাতি ব্যাটসম্যান মনজুর ২০১৪ সালের অগাস্টে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে শেষবারের মতো দেশের হয়ে খেলেছিলেন।

আর ৯টি ওয়ানডে খেলা ব্যাটসম্যান বাবর সম্প্রতি নিউ জিল্যান্ড সফরের দলেই ছিলেন। দুই ম্যাচের দুটিতেই অর্ধশতক করা ২১ বছর বয়সী এই ক্রিকেটার দারুণ ফর্মেও আছেন, ওই দুই ম্যাচে মোট ১৪৫ রান করেন।

এই নিউ জিল্যান্ড সফরেই খারাপ পারফরম্যান্সের কারণে দলে জায়গা পাননি উদ্বোধনী ব্যাটসম্যান আহমেদ শেহজাদ, শোয়েব মাকসুদ, উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান, অলরাউন্ডার আমির ইয়ামিন ও পেসার উমর গুল।

প্রত্যাশিতভাবেই জায়গা ধরে রেখেছেন স্পট ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা পেসার মোহাম্মদ আমির। এছাড়া ফিরেছেন দীর্ঘদেহী পেসার মোহাম্মদ ইরফান।

আগামী মাসে ভারতে হতে যাওয়া এই টুর্নামেন্টের জন্য বুধবার ঘোষণা করা ১৫ সদস্যের দলে কোনো বিশেষজ্ঞ স্পিনার রাখেনি পাকিস্তান। অধিনায়ক-অলরাউন্ডার শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিমের স্পিনেই ভরসা করছে তারা। নতুন মুখ নওয়াজও স্পিন করতে পারেন।

পেস আক্রমণে আছেন ইরফান, আমির, ওয়াহাব রিয়াজ ও আনোয়ার আলি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দল: শহিদ আফ্রিদি (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, উমর আকমল, সরফরাজ আহমেদ, বাবর আজম, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আনোয়ার আলি, মোহাম্মদ ইরফান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ, খুররাম মনজুর, রুম্মন রইস।