নামিবিয়াকে উড়িয়ে সেমিতে ভারত

ব্যাট হাতে আবারও ঝড় তুললেন রিশাভ পান্ত। আরও একটি বড় জয়ে সামনে এগোলো ভারত। টুর্নামেন্টের অন্যতম চমক নামিবিয়াকে ১৯৭ রানে গুড়িয়ে দিয়ে অনূর্ধ্ব-১৯ সেমি-ফাইনালে উঠেছে ‘টপ ফেভারিট’ ভারত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2016, 10:51 AM
Updated : 6 Feb 2016, 10:51 AM

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে পান্তের শতকে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৪৯ রান তুলেছিল ভারত। নামিবিয়া ৩৯ ওভারে গুটিয়ে যায় ১৫২ রানে।

আগের ম্যাচেই যুব ওয়ানডেতে দ্রুততম অর্ধশতকের রেকর্ড গড়ে ২৪ বলে ৭৮ করেছিলেন পান্ত। তার আগের ম্যাচে করেছিলেন ৫৭। শনিবার ফতুল্লায় অর্ধশতক স্পর্শ করেন ৪৮ বলে। এবার আর ফিফটিতে থামেননি এই বাঁহাতি, ৮২ বলে করেছেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত আউট হয়েছেন ৯৬ বলে ১১১ রান করে।

দারুণ ধারাবাহিক সরফরাজ খানের ব্যাটও হেসেছে যথারীতি। আগের তিন ম্যাচে ৭৪, ৭৪ ও অপরাজিত ২১ রানের পর এবার সরফরাজ করেছেন ৭৬। টুর্নামেন্টে প্রথমবার খেলতে নেমে আনমোলপ্রিত সিং করেছেন ৪১। আর শেষ ওভারে তিন ছক্কাসহ ২১ বলে ৪১ রানে অপরাজিত থাকেন মাহিপাল লমরোর। শেষ ১০ ওভারে ভারত তুলেছে ১০৯ রান!

নামিবিয়ার শুরুটায় ছিল লড়াইয়ের ইঙ্গিত। এসজে লফটি-ইটন (২২) ও নিকো ড্যাভিন (৩৩) উদ্বোধনী জুটিতে তোলেন ৫৯ রান। তিনে নেমে অধিনায়ক জেন গ্রিন ২৭। এ পর্যায়ে রান ছিল ১ উইকেটে ৮০। কিন্তু ভারতীয় স্পিনারদের সামনে ভেঙে পড়ে নামিবিয়ার ইনিংস। ৩টি করে উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার মায়াঙ্ক ডাগার ও অফ স্পিনার আনমোলপ্রিত। আরেক অফ স্পিনার ওয়াশিংটন সুন্দর পেয়েছেন দুটি।

সেমি-ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে রোববার ইংল্যান্ড ও শ্রীলঙ্কা ম্যাচের জয়ী দল।