সামনে থেকে নেতৃত্ব দিয়ে তৃপ্ত মিরাজ

সব সময় দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে চান মেহেদি হাসান মিরাজ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে এই লক্ষ্য পূরণ করতে পেরে খুশি বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2016, 01:08 PM
Updated : 5 Feb 2016, 01:35 PM

শুক্রবার নেপালের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে যখন উইকেটে গিয়েছিলেন মিরাজ, ৯৮ রানে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ তখন অনিশ্চয়তার দোলাচলে। ২১২ রানের মাঝারি লক্ষ্যটাও মনে হচ্ছিলো তখন দূরের বাতিঘর। জাকির হাসানকে সঙ্গে নিয়ে দলকে একটু একটু করে লক্ষ্যের কাছে নিয়ে গেছেন মিরাজ।

শেষ পর্যন্ত ৬৫ বলে ৫৫ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক। সঙ্গে ছিল বল হাতে পাওয়া এক উইকেট, ফিল্ডিংয়ে একটি রান আউট। নেতৃত্ব তো ছিলই। সব মিলিয়ে বাংলাদেশের প্রথম সেমি-ফাইনালে ওঠার ম্যাচে ম্যান অব দা ম্যাচ মিরাজই।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়কের চোখে-মুখে ছিল সেই তৃপ্তির আভা।

“অধিনায়ক হিসেবে আমি সব সময় দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে চাই। চাই দল যেন সব সময় ভালো ফল করে এবং আমি যেন তাতে অবদান রাখি। আমি কখনোই চাপ নেই না। উপভোগ করি সব সময়। দলের সবাই আমাকে খুব সাহায্য করে, সবাই খুব ভালো। আজকেও সব কিছু ভালোভাবে হওয়ায় খুব ভালো লাগছে।”

ব্যক্তিগত পারফরম্যান্সে এখনও পর্যন্ত টুর্নামেন্টের অন্যতম সেরা পারফরমারও তিনিই। তিন ইনিংসে ব্যাট করে রান করেছেন ২৩, ৫১ ও অপরাজিত ৫৫। ৪ ম্যাচে উইকেট ৭টি।

যুব ওয়ানডের ইতিহাসে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের স্বাদ পেয়েছেন মিরাজই। জিতেছেন ২৯টি ম্যাচ।