কোনো চাপই বোঝেননি মিরাজ, জাকির!

নেপালের বিপক্ষে মাঝারি লক্ষ্য তাড়া করতে গিয়ে এক সময়ে তালগোল পাকিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ। কিন্তু জাকির হাসানকে নিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়া অধিনায়ক মেহেদি হাসান মিরাজ জানিয়েছেন মাঠে কোনো চাপ অনুভব করেননি তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2016, 12:36 PM
Updated : 5 Feb 2016, 01:35 PM

মিরাজ-জাকিরের অবিচ্ছিন্ন শতরানের জুটিতে প্রথমবারের মতো যুব বিশ্বকাপের সেমি-ফাইনালে পৌঁছায় বাংলাদেশ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরাজ জানান, নিজেদের ভেতর বিশ্বাস ছিল বলেই শেষ চারে পৌঁছাতে পেরেছেন তারা।

“জিতে খুব ভালো লাগছে। আমরা এই প্রথম বিশ্বকাপের সেমি-ফাইনালে উঠেছি। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই আমাদের লক্ষ্য ছিল সেমি-ফাইনালে খেলার।”

২১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৯তম ওভারে ৯৮ রানে প্রথম চার ব্যাটসম্যানকে হারিয়েছিল বাংলাদেশ। সেই চাপকে আশীর্বাদ হিসেবে দেখছেন অধিনায়ক মিরাজ।

“আমরা কিন্ত চাপেই ভালো খেলি। সবার ভেতরে বিশ্বাসটা আছে বলেই আজ আমরা পেরেছি।”

শেষ পর্যন্ত মিরাজ ও জাকিরের অপরাজিত দুই অর্ধশতকে নেপালকে ৬ উইকেটে হারায় বাংলাদেশ।

বয়সভিত্তিক ক্রিকেটে খুব বেশি দর্শক দেখা যায় না। শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামও কানায় কানায় পূর্ণ ছিল না। কিন্তু উপস্থিত এই দর্শকের সামনেও এর আগে কখনও খেলা হয়নি মিরাজদের। অধিনায়ক মনে করেন, দর্শকদের উপস্থিতি ভালো খেলার সহায়ক হয়েছে।

“আজ খুব ভালো লেগেছে। এত দর্শক মাঠে এসেছে, সবাই আমাদের সমর্থন জানিয়েছে। সবাই খেলা দেখছে বলে আমাদের মনের ভেতর খুব ভালো অনুপ্রেরণা জেগেছে। আমরা চাপ নেইনি। মজা পাচ্ছিলাম, মাঠের ভেতর উপভোগ করেছি।”