এশিয়া আর বিশ্বকাপের ভারত দলে শামি

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন মোহাম্মদ শামি। চোটের জন্য গত বছরের ওয়ানডে বিশ্বকাপের পর থেকে দলে বাইরে ছিলেন এই পেসার। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2016, 09:12 AM
Updated : 5 Feb 2016, 09:12 AM

শুক্রবার টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করেন নির্বাচকরা। আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে শুরু হতে যাওয়া এশিয়া কাপে খেলবে ভারতের এই দলই।  
 
শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য কদিন আগে ঘোষণা করা ভারত দল থেকে বিশ্বকাপে জায়গা হয়নি মনিশ পান্ডে ও পেসার ভুবনেশ্বর কুমারের। 
 
সামিকে নিয়ে হিসেবি ঝুঁকি নিয়েছেন ভারতের নির্বাচকরা। প্রধান নির্বাচক সন্দিপ পাতিল জানান, সামির অবস্থা বুঝতে এখনও ৩০ দিন সময় রয়েছে তাদের হাতে।
 
“এই মুহূর্তে আমরা জানি, সে সেরে উঠেছে এবং বোলিং শুরু করেছে।”
 
বিশ্বকাপের দলে আছেন শ্রীলঙ্কা সিরিজ দিয়ে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া পবন নেগি। বাঁহাতি এই স্পিনার আইপিএলে খেলেছেন চেন্নাই সুপার কিংসের হয়ে। ঘরোয়া ক্রিকেটে মুম্বাইয়ের হয়ে খেলা এই ক্রিকেটার শেষের দিকে ঝড় তুলতে পারেন।
 
প্রত্যাশিতভাবে দলে আছেন তিন অভিজ্ঞ ক্রিকেটার যুবরাজ সিং, হরভজন সিং ও আশিষ নেহরা। 
 
দ্বিতীয় রাউন্ডে স্বাগতিক ভারতের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, পাকিস্তান ও নিউ জিল্যান্ড। প্রথম রাউন্ডে পার হলে বাংলাদেশও খেলবে এই গ্রুপে।
 
আগামী ১৫ মার্চ নাগপুরে নিউ জিল্যান্ড ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে মহেন্দ্র সিং ধোনির দলের।
 
ভারত দল: মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, অজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, যুবরাজ সিং, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরা, আশিষ নেহরা, হরভজন সিং, মোহাম্মদ সামি, পবন নেগি।