বিশ্বকাপের কম্বিনেশন মিলবে এশিয়া কাপে

জিম্বাবুয়ে সিরিজে ব্যাটিং লাইনআপ নিয়ে বিস্তর পরীক্ষা-নিরীক্ষা করেছে বাংলাদেশ। এই পরীক্ষা চলতে পারে এশিয়া কাপেও। তবে প্রধান নির্বাচক ফারুক আহমেদ ইঙ্গিত দিয়েছেন স্থায়ী একটি কম্বিনেশনই দেখা যেতে পারে এবার। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2016, 02:40 PM
Updated : 3 Feb 2016, 03:34 PM

জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচে চার নম্বরে যথাক্রমে ব্যাটিং করেন শুভাগত হোম চৌধুরী, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন ও ইমরুল কায়েস।
 
টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গায় হয়নি শুভাগত, মোসাদ্দেক ও ইমরুলের। মাহমুদউল্লাহ আছেন, তিনি কি চারে ব্যাটিং করবেন? সংবাদ সম্মেলনে এমন প্রশ্নে সরাসরি কোনো জবাব দেননি ফারুক।
 
“আমরা একাদশ ঠিক করি না। আমরা যখন দল বানাই তখন একটা কম্বিনেশন চিন্তা করি। চার নম্বরে মাহমুদুল্লাহ ভালো ব্যাটিং করেছে। কোচ চিন্তা করবে, ছয় নম্বরে সাকিব (ব্যাট করবে কি না)। টি-টোয়েন্টিতে এই জায়গাটা খুব গুরুত্বপূর্ণ। এই কম্বিনেশন আমরা কোচের হাতেই ছেড়ে দিই।” 
 
পরীক্ষা-নিরীক্ষার জিম্বাবুয়ে সিরিজে সর্বোচ্চ খেলোয়াড় খেলানোর রেকর্ড গড়েছে বাংলাদেশ। এবার সময় হয়েছে স্থায়ী একটি কম্বিনেশন গড়ার। প্রধান নির্বাচক এশিয়া কাপে বিশ্বকাপের কাছাকাছি দল থাকার ইঙ্গিত দিয়েছেন।
 
“আমার মনে হয়, আমরা এশিয়া কাপে চেষ্টা করছি একটা সেট কম্বিনেশনের জন্য। এশিয়া কাপ একটা বড় টুর্নামেন্ট যেখানে আমরা ভালো করতে চাই। তারপরে তো আরো বড় টুর্নামেন্ট আসছে। ওইটাতেও ভালো করতে চাই। তো বলতে পারি কাছাকাছি দলই দেখতে পারবেন।”
 
সাবেক অধিনায়ক জানান, আগামী কয়েক দিনের মধ্যে এশিয়া কাপের দল ঘোষণা করবেন তারা। আগামী ২৪ ফেব্রুয়ারি ঢাকায় শুরু হবে এশিয়া কাপ টি-টোয়েন্টি। ভারতে ৮ মার্চ শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।