অন্যদের ব্যর্থতায় দলে নাসির?

নাসির হোসেনের সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই নির্বাচকদের। তবে অফ স্পিন অলরাউন্ডারের বিকল্প খুঁজছিলেন তারা। সুযোগ পাওয়া খেলোয়াড়দের ব্যর্থতায় আবার সেই নাসিরেই ফিরতে হয়েছে তাদের। 

ক্রীড়া প্রতিদেকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2016, 01:37 PM
Updated : 3 Feb 2016, 03:42 PM

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার সময় নাসিরকে দলে ফেরানোর ব্যাখ্যা দেন প্রধান নির্বাচক ফারুক আহমেদ।  

“আমরা যদি এমন একজনকে পেতাম যে নাসিরের চেয়ে সব দিক থেকে অনেক বেশি ভালো, তাহলে তো সেই জায়গাটা তাকে দিয়ে দিতে পারতাম। ওই জিনিসটা আমরা খুঁজে পাইনি। তাই অভিজ্ঞতা, বোলিং বা ব্যাটিং সব কিছু মিলিয়ে নাসির এগিয়ে দেখে তাকেই আমরা সুযোগ দিয়েছি।”

প্রধান নির্বাচক জানান, নাসিরের কাছ থেকে টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ে আরও বেশি অবদান আশা করেন তারা। 
 

দেশের হয়ে টি-টোয়েন্টিতে ২৯ ম্যাচে দুটি অর্ধশতকসহ নাসিরের রান ৩৬৭। ২৩ ইনিংসে ১৯.৩১ গড়ে রান করেছেন এই অলরাউন্ডার। এই সংস্করণে ৩৬ গড়ে ৬ উইকেট রয়েছে তার।   
জিম্বাবুয়ে সিরিজে নাসিরের জায়গায় খেলেন শুভাগত হোম চৌধুরী ও মোসাদ্দেক হোসেন। সুযোগ খুব একটা কাজে লাগাতে পারেননি কেউই। সেই সিরিজে নাসিরের না খেলাকে বড় করে দেখছেন না ফারুক। 
“নাসিরের সামর্থ্য কি আমরা তা জানি। তার জায়গায় আমরা দুটি ছেলেকে দিয়ে চেষ্টা করেছি। দুটি ম্যাচ মিস হলে নাসিরের জন্য তেমন কিছু হবে না।”