শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ সেরা পাকিস্তান

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছে পাকিস্তান। আগেই সুপার লিগ কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করা দুই দলের লড়াইয়ে ২৩ রানে জিতেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2016, 10:56 AM
Updated : 3 Feb 2016, 10:56 AM

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৪৮ ওভার ৪ বলে ২১২ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। জবাবে ৪৬ ওভার ৪ বলে ১৮৯ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

লক্ষ্য তাড়া করতে নেমে ৬৩ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা। তবে কামিন্দু মেন্ডিস ও বিশাদ রান্দিকার ৮৪ রানের জুটি কক্ষপথে ফেরায় দলকে। কামিন্দু খেলেন ৬৮ রানের চমৎকার এক ইনিংস। উইকেটরক্ষক রান্দিকার ব্যাট থেকে আসে ৪৬ রান।

এক সময়ে শ্রীলঙ্কার স্কোর ছিল ৪ উইকেটে ১৪৭ রান। এরপর ৩১ রান যোগ করতে আরও চার উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি। দারুণ লড়াই করেছিলেন দামিথা সিলভা। কিন্তু কাজ হয়নি, তার অপরাজিত ২১ রান দলকে জয় এনে দেওয়ার জন্য যথেষ্ট ছিল না।

৪৭তম ওভারে চার বলের মধ্যে শ্রীলঙ্কার শেষ দুই ব্যাটসম্যানকে আউট করে দলকে দারুণ জয় এনে দেন শাদাব খান। ৩১ রানে তিন উইকেট নিয়ে তিনিই দলের সেরা বোলার। এছাড়া আহমেদ শফিক, হাসান মহসিন ও শামিন গুল দুটি করে উইকেট নেন।

এর আগে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শ্রীলঙ্কাকে বড় লক্ষ্য দিতে পারেনি পাকিস্তান।

মহসিনের দৃঢ়তায় দুইশ’ পার হয় পাকিস্তানের সংগ্রহ। সর্বোচ্চ ৮৬ রান করা মহসিনের ৮৬ বলের ইনিংসটি গড়া ৮টি চার ও একটি ছক্কায়। এছাড়া সালমান ফায়াজ ৩৩ ও মোহাম্মদ ওমর ২৬ রান করেন।  

সুপার লিগ কোয়ার্টার-ফাইনালে পাকিস্তান খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। শেষ আটের অন্য ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।