ইমরুল, লিটনকে খেলা উপভোগের মন্ত্র মাশরাফির

ঘরোয়া অন্য টুর্নামেন্টের চেয়ে বিপিএলে চাপ একটু বেশিই থাকে। তবে এই সব চাপ মাথায় না নিয়ে সতীর্থদের ক্রিকেট উপভোগের পরামর্শ দিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2015, 03:12 PM
Updated : 12 Dec 2015, 03:33 PM

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রংপুর রাইডার্সকে ৭২ রানে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে কুমিল্লা। এই জয়ে দারুণ অবদান রয়েছে ইমরুল কায়েস-লিটন দাসের ১১ ওভার স্থায়ী ৭৯ রানের উদ্বোধনী জুটির।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, সতীর্থদের সেরাটা বের করে আনতে সবাইকে খেলাটা উপভোগ করতে বলেছেন তিনি।

“শুধু লিটন বা ইমরুল নয়, সবাইকে বলেছি, আমরা মাঠে নেমে ক্রিকেটটা যদি উপভোগ না করি তবে পারফর্ম করা কঠিন। ছোটবেলায় যেমন পাড়ার ক্রিকেটে কোনো চাপ নিতাম না। সাকিব (আল হাসান) যেমন, সে কখনো চিন্তা করে না। সামনে যা আসে তার মোকাবেলা করে।”

বিপিএলের চাপকে বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুলের জন্য ‘ডাল-ভাত’ মনে করেন মাশরাফি। কেন করেন তার ব্যাখ্যাও দিয়েছেন দেশসেরা এই পেসার।

“ইমরুল পরীক্ষিত। … কারণ আমার মনে হয়, ইমরুল এ বছর টেস্টে বাংলাদেশের সেরা রান স্কোরার। অর্থাৎ ও অন্যদের চেয়ে স্কিলফুল। ইমরুলের কাছে এ ধরনের ম্যাচে প্রেসার নেয়া ডাল-ভাতের মত।”

নিজেকে এখনও মেলে ধরতে পারেননি লিটন। তার ওপর আবার নিজের আস্থার কথা জানান মাশরাফি।

“লিটন খুবই সম্ভাবনাময়। যদিও সে এখনও তার স্কিল দেখাতে পারেনি সেভাবে। ওর মাথার ভিতর হয়তো অনেক কিছু ঘুরছে। আমার বিশ্বাস, একটা দুইটা বড় রান করলেই সে দারুণ কিছু করবে।”