৪০-৫০ বল খেলতে চেয়েছিলেন সৌম্য

আগের ম্যাচগুলির একটিতেও ১০ বলের বেশি খেলতে পারেননি সৌম্য সরকার। চিটাগং ভাইকিংসের বিপক্ষে তাই রংপুর রাইডার্সের উদ্বোধনী এই ব্যাটসম্যানের লক্ষ্য ছিল ৪০-৫০ বল খেলা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2015, 01:00 PM
Updated : 1 Dec 2015, 02:32 PM

মঙ্গলবার চিটাগংয়ের বিপক্ষে ম্যাচে নিজের সহজাত ব্যাটিংয়ের সঙ্গে খানিকটা আপোশ করেছিলেন সৌম্য সরকার। শুরু থেকেই ঝড়ো ব্যাটিং না করে একটু সময় নিয়েছেন। অপেক্ষা করেছেন নিজের শক্তির জায়গায় বল পাওয়ার। শট খেলেছেন কেবল নিশ্চিত হয়েই।

নিজের সঙ্গে এই বোঝাপড়ায় কাজ হয়েছে দারুণ। হতাশার প্রহর কাটিয়ে রানে ফিরেছেন আক্রমণাত্মক এই ব্যাটসম্যান। চিটাগংয়ের বিপক্ষে অপরাজিত ৫৮ করে হয়েছেন ম্যাচ-সেরা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সৌম্য জানালেন এই ম্যাচে একটু ধরে খেলার কারণ।

“আগের ম্যাচগুলোতে একটিতেও ১০ বলের বেশি খেলতে পারিনি। সেজন্য চেয়েছিলাম এই ম্যাচে যতটা সম্ভব উইকেটে থাকতে। চেয়েছিলাম অন্তত ৪০-৫০ বল খেলতে।”

আগের ৫ ম্যাচে সৌম্যর ইনিংসগুলো ছিল ৯ বলে ২০, ৭ বলে ১৭, ১০ বলে ১৮, ৫ বলে ৫ ও ৮ বলে ৭। এত দ্রুত আউট হয়ে যাচ্ছিলেন যে সৌম্য নিজেও বুঝতে পারছিলেন না গলদটা কোথায়।

“আসলে অল্প সময় ছিলাম তো উইকেটে…১০ বলও না। চিন্তা করার সময়ই পাইনি। ১০ বলের মধ্যে আউট হয়ে চলে আসছি। একটা কথাই ভাবছিলাম যে আউট কেন হচ্ছি! চেষ্টা করছিলাম যে, নিজের ভুলটা বের করার জন্য।”

ওয়ানডে ক্যারিয়ারের শুরুর দিকেই এই সমস্যাটার মুখোমুখি হতে হয়েছিল সৌম্যকে। বারবার আউট হয়ে যাচ্ছিলেন থিতু হয়ে, সম্ভাবনা জাগিয়েও। পরে সেটার সমাধান বের করেছেন। বাঁহাতি এই ব্যাটসম্যানের বিশ্বাস, টি-টোয়েন্টিতেও একটা পথ বের করে ফেলবেন।

“ওয়ানডেতেও যে প্রশ্নটা বারবার উঠছিল, ২৫-৩০ করে আউট হয়ে যাচ্ছিলাম। এখানেও তেমনই হচ্ছে। মনে হচ্ছিল, তাড়াহুড়ো বেশি করছিলাম। এখন ওটা থেকে বের হয়ে আসতে পারলে ভালো হয়।”