মাহমুদউল্লায় মুগ্ধ কুপার

অলরাউন্ড নৈপুণ্যে চিটাগং ভাইকিংসের বিপক্ষে বরিশাল বুলসকে দারুণ জয় এনে দেওয়া কেভন কুপার প্রশংসায় ভাসিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2015, 05:26 PM
Updated : 30 Nov 2015, 06:46 PM

বিপিএলে মাহমুদউল্লাহর সঙ্গে এ নিয়ে তৃতীয় মৌসুমে খেলছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার কুপার। প্রথম দুই আসরে মাহমুদউল্লাহর সঙ্গে চট্টগ্রাম কিংস দলে ছিলেন তিনি।

খুব কাছ থেকে মাহমুদউল্লাহকে দেখা কুপার মুগ্ধ তার নেতৃত্বে, “রিয়াদকে (মাহমুদউল্লাহ) আমার কুর্নিশ জানাতেই হবে। নেতৃত্বের জন্য আমি তার দিকেই তাকিয়ে থাকি। দলের জন্য সে লড়াই করেই যায়।”

কেবল ঘরোয়া ক্রিকেট নয় মাহমুদউল্লাহ আন্তর্জাতিক ক্রিকেটেও উন্নতি করেছেন বলে মনে করেন কুপার, “একজন খেলোয়াড় হিসেবে বাংলাদেশের শেষ কয়েকটি ম্যাচে সে অনেক উন্নতি করেছে।”

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৭ উইকেটে ১৭০ রান করে বরিশাল। সর্বোচ্চ ৫১ রানের চমৎকার এক ইনিংস খেলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ১২ রানে তৃতীয় উইকেট হারানোর পর ক্রিজে এসে ১৯তম ওভারের শেষ বলে ফেরার আগে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন তিনি।

১১ বলে অপরাজিত ২১ রান আর ২৮ রানে তিন উইকেট নিয়ে বরিশালের জয়ে সবচেয়ে বড় অবদান কুপারের। তবে ম্যাচ সেরা এই খেলোয়াড় জয়ের কৃতিত্ব দিচ্ছেন অধিনায়ককে।

“আমি মনে করি, তার (মাহমুদউল্লাহ) ইনিংসটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। আমি আর সিকুগে ভালো ব্যাট করলেও কারও শেষ পর্যন্ত থাকা আমাদের জন্য খুব জরুরি ছিল।”