‘সন্দেহজনক’ কিছু মনে হয়নি তামিমের

বিপিএলে চিটাগং ভাইকিংস ও বরিশাল বুলসের ম্যাচ নিয়ে জাগছে অনেক প্রশ্ন। তবে সন্দেহজনক কিছু মনে হচ্ছে না তামিম ইকবালের কাছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2015, 02:17 PM
Updated : 30 Nov 2015, 06:46 PM

চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে সোমবার চিটাগংকে ৩৩ রানে হারায় বরিশাল। তবে ফলাফল ছাপিয়ে প্রশ্ন উঠেছে ম্যাচে অনেক কিছু নিয়েই। বরিশালের ব্যাটিয়ে এল্টন চিগুম্বুরার করা ইনিংসের ১৯তম ওভারে উইকেটের দুই পাশেই অনেক বাইরে বল হয়েছে কয়েকটি। দুটি ওয়াইডের পাশপাশি ছিল একটি নো-বল। পুরো ইনিংসে বিমার ছিল কয়েকটি।

সীমানায় সহজ ক্যাচ ফিল্ডারের হাত থেকে পড়ে গেছে সীমানার ওপারে। ক্রিকেটারদের শরীরী ভাষা ছিল প্রশ্নবিদ্ধ। সবচেয়ে দৃষ্টিকটু ছিল কামরান আকমলের রান আউট। সিঙ্গেল নেওয়ার চেষ্টায় দ্রুতই ছুটছিলেন আকমল। কিন্তু শেষ দিকে হুট করেই যেন একটু কমিয়ে দিয়েছিলেন গতি। শেষ পদক্ষেপে পা কিংবা ব্যাট, কোনোটিই বাড়ানোর চেষ্টা করেননি!

আকমলের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ অনেক পুরোনো। বিপিএলে তো এই কলঙ্কের দাগ লেগেছেই। সব মিলিয়ে ম্যাচ জুড়েই চলল নানা আলোচনা, গুঞ্জন। প্রশ্নটা উঠল চিটাগং অধিনায়কের সংবাদ সম্মেলনেও।

তামিম অবশ্য উড়িয়ে দিতে চাইলেন সব প্রশ্ন, সংশয়।

“সন্দেহজনক কিছু নেই…আমরা খারাপ খেলেছি। দল হিসেবেই আমরা খারাপ করেছি, আমিসহ। এজন্য এমন হয়েছে। কিন্তু সন্দেহজনক বা এমন কিছু আমাদের চিন্তা করাও উচিত নয়। সবাই ভালো, ফেয়ার ক্রিকেট খেলছে।”