আমরা স্টুপিডের মতো কাজ করেছি: তামিম

ঘরের মাঠে বরিশাল বুলসের কাছে হারের পর ব্যাটসম্যানদের কড়া সমালোচনা করেছেন চিটাগং বুলসের অধিনায়ক তামিম ইকবাল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2015, 01:52 PM
Updated : 30 Nov 2015, 06:47 PM

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বরিশালের দেওয়া ১৭১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৩৭ রানে অলআউট হয়ে যায় চিটাগং।
 
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তামিমের কণ্ঠে ছিল নিজেদের ব্যাটিংয়ের কঠোর সমালোচনা, “আমরা স্টুপিডের মতো কাজ করছি। ওদের ব্যাটিংয়ের সঙ্গে আমাদের ব্যাটিংয়ের তুলনা করলে…ওরা ৩ উইকেট পড়ে যাওয়ার পর ইনিংস গড়ে তুলেছে। কিন্তু আমরা শুরুতে উইকেট হারানোর পর কেউ দায়িত্ব নিয়ে ইনিংস গড়ে তোলেনি।”
 
১২ রানে ৩ উইকেট হারানো বরিশাল ৭ উইকেটে ১৭০ রানের বড় সংগ্রহ গড়ে। অন্য দিকে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারানো চিটাগং হারে ৩৩ রানে। 
 
বিপিএলের এবারের আসরে চিটাগংয়ের ব্যাটিংয়ের বড় ভরসা হয়ে আছেন তামিম এবং উদ্বোধনী জুটিতে তার সঙ্গী তিলকারত্নে দিলশান। চিটাগংয়ের অধিনায়ক পরের ব্যাটসম্যানদের সতর্ক করে দিয়ে বলেছেন, “সব ম্যাচে উদ্বোধনী ব্যাটসম্যানরা ভালো করবেন না।”
 
পাঁচ ম্যাচের চারটি হারের পরও খারাপ খেলা নিয়ে কোনো অভিযোগ নেই তামিমের। কিন্তু সবার কাছ থেকে আরও দায়িত্বশীল ক্রিকেট দেখতে চান তিনি। 
 
“ফ্র্যাঞ্চাইজি তো ক্রিকেটার কেনে, পারফরম্যান্স কিনতে পারে না। ক্রিকেট ভালো খারাপ হতেই পারে। এটা নিয়ে আমার কোনো অভিযোগ নাই। কিন্তু আমি চাইব ওরা যেন দায়িত্ব নিয়ে খেলে। শুরুটা ভালো হলে সেটা যেন কনটিনিউ করে।”
 
“সবাই পেশাদার ক্রিকেটার। জানে কি করতে হবে। আমি নিশ্চিত, সবাই ভালো করতে চায়। দিলশান যে মানের ব্যাটসম্যান, ও ব্যাটিং করে গেলে আমরা ভালো অবস্থায় থাকতাম। এই দায়িত্বের জায়গাটা (সবাইকে) বুঝতে হবে, যোগ করেন তামিম।