কম রানের ব্যাখ্যা মাশরাফির

বিপিএলের এবারের উইকেট বড় রানের নয়। কিন্তু এই উইকেটকে কম রানের বলেও মানতে নারাজ মাশরাফি বিন মুর্তজা। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক মনে করছেন, ব্যাটসম্যানরা তাড়াহুড়া করায় বড় স্কোর হচ্ছে না।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2015, 01:04 PM
Updated : 28 Nov 2015, 04:19 AM

বিপিএলের তৃতীয় আসরের শেষ ৬ ম্যাচে মাত্র একবার দেড়শ’ রানের বড় স্কোর হয়েছে। তিনবার একশ’ রানের নিচে অলআউটের ঘটনা ঘটেছে। ১২০ রানের নিচের লক্ষ্য দুবার পার হতে ব্যর্থ হয়েছে সিলেট সুপার স্টার্স। 
 
শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রংপুর রাইডার্সকে ৮২ রানে অলআউট করে কুমিল্লা। ৯ উইকেটে বড় জয় পাওয়ার পর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা সংবাদ সম্মেলনে উইকেট নিয়ে নিজের মতামত দেন।  
 
“বড় রানের উইকেট হয়ত না। টি-টোয়েন্টিতে যে রকম রান হয়, ১৭০/১৮০ রানের উইকেট না। আমার মনে হয়, ১০০ কিংবা ১২০ এর মত উইকেটও এটা না।”
 
টুর্নামেন্টের শুরুতে দিনের প্রথম ম্যাচে বড় রানই হচ্ছিল। কিন্তু হঠাৎ করেই খেই হারিয়ে ফেলেছেন ব্যাটসম্যানরা। বোলারদের দাপটে এখন একশ’ রান করতেও ঘাম ঝরাতে হচ্ছে তাদের। 
 

টানা দুই ম্যাচে প্রতিপক্ষকে একশ’ রানের নিচে অলআউট করে কুমিল্লা। নিজেদের আগের ম্যাচেই বরিশাল বুলসকে ৮৯ রানে গুঁড়িয়ে দেয় তারা। সেই ম্যাচ জিততে অবশ্য ১৮তম ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল মাশরাফিদের। 
রংপুরের বিপক্ষে ৮৩ রানের লক্ষ্য তাড়া করতে এবার তত সময় নেয়নি কুমিল্লা। ১১.৫ ওভারে এক উইকেট হারিয়ে জয় তুলে নেয় দলটি। এই ম্যাচে নিজেদের ইনিংসের দিকে ইঙ্গিত করে মাশরাফি জানান, উইকেটে থিতু হতে পারলে বড় স্কোর বা দ্রুত রান তোলাও সম্ভব।
“আমার মনে হয়, আমরা সবাই একটু তাড়াহুড়া করছি। এই উইকেটে ১৪০/১৫০ করা সম্ভব। আমার মনে হয়, থিতু হয়ে গেলে, কোনো ব্যাটসম্যান ভালো ছন্দে থাকলে ১৭০/১৮০ রানও হয়ে যেতে পারে।”