আরও ছক্কার সাহস করেননি সাকিব

সিলেট সুপার স্টার্সের বিপক্ষে ৩৩ রানের ইনিংসটির পথে একটি ছক্কা মেরেছেন সাকিব আল হাসান। রংপুর রাইডার্স অধিনায়ক বলছেন, সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে ঝুঁকি নিয়ে আরও বেশি ছক্কা মারার সাহস করে উঠতে পারেননি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2015, 01:25 PM
Updated : 26 Nov 2015, 02:10 PM

এবারের বিপিএলের চতুর্থ ম্যাচে এসে প্রথম ছক্কা মেরেছেন সাকিব। মঙ্গলবার সিলেট সুপার স্টার্সের বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে উড়িয়ে মারেন মিড উইকেট দিয়ে। তৃতীয় ওভারে উইকেটে গিয়ে আউট হয়েছেন শেষ ওভারে। তবে ছক্কা ছিল ওই একটিই।

আগের দিন ম্যাচ-সেরা হওয়ার পর সংবাদ সম্মেলনে সাকিব বলেছিলেন, যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর ক্লান্তি ও অসুস্থতায় শরীরে শক্তিই পাচ্ছিলেন না। মঙ্গলবার ছক্কা মারার পর সংবাদ সম্মেলনে প্রশ্ন হলো, শক্তি ফিরে পেয়েছেন কিনা।

সাকিব জানালেন, শক্তি ফিরে পেলেও আবার তা হারিয়ে ফেলেছেন দলের অবস্থা দেখে!

“প্রথম ছক্কা…সেটাও আবার ব্যাটের মাঝখানে লাগেনি। ওই সময়ে আসলে ভালো অনুভব করা শুরু করছিলাম। এরপর যখন ক্রমাগত উইকেট পড়ছিল, আর মারার সাহস করে উঠতে পারিনি। উইকেট পড়লে আসলেই আরেকপাশের ব্যাটসম্যানের শক্তি কমতে থাকে। ব্যাটসম্যানদের কাছে শুনলেই বুঝতে পারবেন।”

যুক্তরাষ্ট্র থেকে শেষ মুহূর্তে ফিরে অনুশীলন ছাড়াই এই টুর্নামেন্টে মাঠে নেমেছেন সাকিব। প্রথম দুই ম্যাচে আউট হয়েছিলেন ১ ও ৬ রান করে। তবে আস্তে আস্তে ফিরে পাচ্ছেন নিজেকে। আগের ম্যাচে ২৪ করার পর মঙ্গলবার করেছেন ৩৩।

সাকিবের আশা, আরও ভালো কিছু অপেক্ষা করছে সামনে।

“আজকে শুরুতে ব্যাটিং ভালো করছিলাম। ২-১টা বাউন্ডারি মারার পর মনে হচ্ছিল আজকে ভালো ব্যাটিং করতে পারব মনে হয়। তবে আরেক পাশ থেকে উইকেট পড়তে থাকায় আত্মবিশ্বাস আবার কমে গেছে। কিন্তু তারপরও উইকেটে কিছু সময় কাটাতে পেরেছি, যেটা আমার দরকার ছিল। সব মিলিয়ে আমি খুশি। এখান থেকে শুধু ভালোই হতে পারে”