দিবা-রাত্রির টেস্ট নিয়ে শিহরিত ম্যাককালাম

টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম দিবা-রাত্রির ম্যাচের আগে অন্যরকম একটা শিহরণ অনুভব করছেন ব্রেন্ডন ম্যাককালাম। নিউ জিল্যান্ডের অধিনায়ক মনে করছেন, গোলাপি বল টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ রূপ বদলে দিতে পারে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2015, 11:51 AM
Updated : 26 Nov 2015, 11:51 AM

অ্যাডিলেইডে আগামী শুক্রবার থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড সিরিজের তৃতীয় টেস্টটি হবে দিবা-রাত্রির; খেলা গোলাপি বলে। ম্যাককালাম মনে করেন, এই ম্যাচ খেলতে নেমে টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ এক অধ্যায়েই যেন পা রাখছেন তিনি।
 
টিকেট বিক্রি থেকে আশা করা হচ্ছে প্রথম তিন দিন অ্যাডিলেইডের এই ম্যাচ দেখতে গ্যালারিতে ৪০ হাজারের বেশি করে দর্শক থাকবে। এ থেকে ম্যাককালামের মনে হয়েছে, মানুষ দিবা-রাত্রির ম্যাচ আয়োজনের পক্ষে সায় দিচ্ছে। 
 
“আমাদের জন্য একটি টেস্ট ম্যাচ ৪০ হাজার দর্শকের সামনে খেলাটা অসাধারণ। তাই আমরা সত্যি রোমাঞ্চিত।”
 
কোনো প্রকার সমস্যা ছাড়াই খুব ভালোভাবে প্রথম দিবা-রাত্রির টেস্ট ম্যাচটি শেষ হবে বলে আশা করছেন ম্যাককালাম। 
 
এরই মধ্যে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া আর নিউ জিল্যান্ডের ক্রিকেটাররা গোলাপি বল দিয়ে খেলার অভিজ্ঞতা সঞ্চয় করেছেন। গোলাপি বলের পক্ষে-বিপক্ষে অনেকেই কথা বলেন। কেউ কেউ বলেছিলেন, বলটি পুরানো হলে ব্যাটিং আর ফিল্ডিং করা কঠিন। গোলাপি বল দিয়ে প্রত্যাশিত রিভার্স সুইং না পাওয়ার কথাও বলেছিলেন কেউ কেউ। 
ম্যাককালাম বলেন, “ওই সময়ে এটা খেলা একটু বেশি চ্যালেঞ্জিং। তবে এমন নয় যে, আপনি রান করতে পারবেন না অথবা টিকে থাকতে পারবেন না।”
 
তিন টেস্টের সিরিজে দুই ম্যাচ শেষে ১-০ ব্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।