অলরাউন্ডার পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স?

এক জন অলরাউন্ডারের অভাব অনুভবের কথা জানিয়েছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারম্যান নাফিসা কামাল। চিটাগং ভাইকিংসের বিপক্ষে মাশরাফি বিন মুর্তজার দারুণ ব্যাটিংয়ের পর অধিনায়কের মধ্যে সেই অলরাউন্ডার পেয়ে গেল কুমিল্লা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 02:22 PM
Updated : 24 Nov 2015, 03:35 PM

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চিটাগংয়ের বিপক্ষে ১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫৪ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে কুমিল্লা। আশা বাঁচিয়ে রাখতে নিজেকে ওপরে তুলে পাঁচ নম্বরে ব্যাটিংয়ে আসেন মাশরাফি। 
 
অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে মারলন স্যামুয়েলসের সঙ্গে ১২৩ রানের জুটি গড়ে দলকে ৭ উইকেটে দারুণ এক জয় এনে দেন মাশরাফি। এর ফাঁকেই টি-টোয়েন্টিতে নিজের প্রথম অর্ধশতক করেন দেশসেরা এই পেসার। 
 
৩২ বলে চারটি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৫৬ রানে অপরাজিত থাকেন মাশরাফি। ক্রিকেট ক্যারিয়ারের অন্যতম সেরা এই ইনিংস তাকে এনে দেয় ম্যাচ সেরার পুরস্কার। 
 
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে যখন প্রশ্ন এলো কুমিল্লা কি অলরাউন্ডার পেয়ে গেল? তার জবাবে কেবল নিজের সেরাটা দিয়ে যাওয়ার কথাই বললেন অধিনায়ক।   
 
“আমি সবসময়ই লোকের কথাকে শ্রদ্ধা করি। প্রতিক্রিয়া দেখাই না। উনি দল তৈরি করেছেন, উনার মতামত থাকতেই পারে।” 
 
প্লেয়ার্স বাই চয়েজে আইকন খেলোয়াড় মাশরাফিকে দলে নেয় কুমিল্লা। দলের প্রতি নিবেদনে কোনো কমতি নেই বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের।
 
“আমাকে যখন এই দলে নেওয়া হয়েছে, সম্ভাব্য সেরাটাই খেলব। আগেও বলেছি যে, আমি শারীরিক ভাবে দুর্বল, দেড় মাস হয়ছে ডেঙ্গু থেকে উঠেছি। তারপরও চেষ্টা করছি যেন কোনো অজুহাত আমার কাছ থেকে না যায়। পেশাদার ক্রিকেটার হিসেবে যে দলেই খেলি, সেরাটা খেলব।” 
 
ব্যাটিংয়ে নিজের সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই মাশরাফির। ব্যাটিংয়ে আরেকটু মনোযোগ দিলে হয়ত সময়ের সেরা অলরাউন্ডারদের ছোট্ট তালিকাতেই চলে আসতে পারতেন। চোটের জন্য কখনো ব্যাটিং নিয়ে বাড়তি কাজ করার সুযোগই মেলেনি তার। এবার সুযোগ হয়েছে ব্যাটিং নিয়ে কিছু কাজ করার। তাই বোলিংয়ের সঙ্গে ব্যাটিংয়েও অবদান রাখতে চান তিনি।