বিশ্বাস করতে পারেননি মাশরাফি নিজেও

অর্ধশতক করে দলকে ম্যাচ জিতিয়ে ড্রেসিং রুমে ফেরা, এতটা ছিল না স্বয়ং মাশরাফি বিন মুর্তজার কল্পনার সীমানাতেও। সেটিরই বহিঃপ্রকাশ ছিল মাশরাফির উদযাপনে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 01:39 PM
Updated : 24 Nov 2015, 03:35 PM

জাতীয় দলের বাইরের ম্যাচে মাঠে বাধনহারা উল্লাসে মেতে উঠতে খুব কমই দেখা গেছে মাশরাফিকে। মঙ্গলবার ছিল ব্যতিক্রম। মোহাম্মদ আমিরকে গ্লাইড করে চার মেরে দলকে জিতিয়েই খ্যাপাটে দৌড়ে ড্রেসিং রুমের দিক ছুটে যান মাশরাফি। বাইরে থেকে ছুটে আসা সতীর্থরা মাশরাফিকে তুলে নেন আকাশে।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৭৬ রান করে চিটাগং ভাইকিংস। জবাবে ৭ বল বাকি থাকতে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

পরে সংবাদ সম্মেলনে মাশরাফি জানালেন, নিজের ভাবনাকে ছাড়িয়ে গেছেন বলেই হয়ে পড়েছিলেন আত্মহারা।

“আসলে যখন ব্যাটিংয়ে নামি, তখন পঞ্চাশ করা বা ম্যাচ শেষ করে আসা, এসব ভাবতে পারিনি। শেষ পর্যন্ত যখন হয়েই গেল, তখন আসলে আর…কি বলব, নিজেও বিশ্বাস করতে পারিনি বলেই হয়ত অমন দৌড় দিয়েছি!”

ওই সময়ের অনুভূতি বোঝাতে গিয়ে মাশরাফি টেনে আনলেন সেই উদযাপনকেই।

“অনুভূতি তো দৌড় দেখেই বুঝছেন! সত্যি বলতে খুব ভালো লেগেছে। এমনিতে ব্যাটিং করে ম্যাচ জেতালে আমার বাড়তি কোনো প্রতিক্রিয়া কাজ করে না। কারণ আমার মূল কাজ তো অন্যটি। কিন্তু আজ তারপরও অনেক ভালো লাগছে। কারণ আবার হারলে আমাদের দেয়ালে পিঠ ঠেকে যেত।”