ভারতের কাছে আবার হারল বাংলাদেশ

ভারতে ত্রিদেশীয় সিরিজে স্বাগতিকদের কাছে আবার হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। অধিনায়ক মেহেদি হাসান মিরাজের অলরাউন্ড নৈপুণ্যের পরও ভারত অনূর্ধ্ব-১৯ দলের কাছে অতিথিদের এবারের হারটি ৪ উইকেটের। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 11:52 AM
Updated : 24 Nov 2015, 11:52 AM

মঙ্গলবার কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয় কমপ্লেক্সে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২২২ রান করে বাংলাদেশ। জবাবে ৪৮ ওভার ৪ বলে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। 
 
লক্ষ্য তাড়া করতে নেমে ইশান কিশানের (২৪) সঙ্গে ৬৭ রানের জুটিতে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন ঋষভ পান্ত। অষ্টম ওভারের শেষ বলে ঋষভ ফিরে যাওয়ার সময় স্বাগতিকদের সংগ্রহ ছিল ২ উইকেটে ৮৪ রান। 
 
২৬ বলে দুটি ছক্কা আর নয়টি চারে ৫১ রান করে ঋষভ ফিরে গেলে খেলায় ফিরে বাংলাদেশ। ১১৬ রানের মধ্যে ভারতের চার ব্যাটসম্যানের বিদায়ে জয়ের স্বপ্ন উজ্জ্বল হয়ে উঠে অতিথিদের। 
 
কিন্তু আমানদিপ খারের সঙ্গে ওয়াশিংটন সুন্দরের ৬৯ রানের জুটি কক্ষপথে ফেরায় ভারতকে। দলকে জয়ের খুব কাছে নিয়ে ১৩ রানের ব্যবধানে ফিরে যান আমানদিপ (৪১) ও সুন্দর (৫০)। দুই থিতু ব্যাটসম্যান ফিরে গেলেও জয় তুলে নিতে কোনো সমস্যা হয়নি স্বাগতিকদের। 
 
বাংলাদেশের অধিনায়ক মেহেদি ২ উইকেট নেন ৫০ রানে। 
 
এর আগে ১৯তম ওভারে ৪৭ রানে তিন উইকেট হারানো বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। উদ্বোধনী ব্যাটসম্যান সাইফ হাসান ৩৩ রান করতে খেলেন ৮৫ বল। শেষের দিকে মেহেদি ও মোহাম্মদ সাইফুদ্দিন দারুণ চেষ্টা করলেও দল বড় সংগ্রহ গড়তে পারেনি। 
 
সর্বোচ্চ ৮৭ রান আসে মেহেদির ব্যাট থেকে। ৯০ বলে খেলা তার অধিনায়কোচিত ইনিংসটি ১০টি চার ও দুটি ছক্কা সমৃদ্ধ। সাইফুদ্দিন ২৬ বলে করেন ৩০ রান। 
 
২৫ রানে দুই উইকেট নিয়ে ভারতের সেরা বোলার সুন্দর। 
 
এর আগে প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে ভারতের কাছে ৮২ রানে হেরেছিল বাংলাদেশ। আগামী বুধবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে তারা। 
 
আফগানিস্তানের বিপক্ষে নিজেদের আগের ম্যাচে চার উইকেটে জিতেছিল মেহেদির দল।