সাঙ্গা-সঙ্গে রোমাঞ্চিত মোসাদ্দেক

কুমার সাঙ্গাকারার সঙ্গে এক দলে খেলতে পেরে রোমাঞ্চিত মোসাদ্দেক হোসেন। লঙ্কান কিংবদন্তির কাছ থেকে শিখছেন অনেক কিছু, জানালেন বাংলাদেশের উঠতি এই ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 10:13 AM
Updated : 24 Nov 2015, 10:13 AM

বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে রেকর্ড ৩টি ডাবল সেঞ্চুরি করে আলোচনায় উঠে এসেছেন মোসাদ্দেক হোসেন। প্রথম শ্রেণির ক্রিকেটে এ বছর ৬টি শতক করেছেন ২০ ছুঁইছুঁই ব্যাটসম্যান; ৯১.৬৬ গড়ে করেছেন ১ হাজার ৬৫০ রান। কয়েক দিন আগে জিম্বাবুয়ে সফরে দুটি বেসরকারি টেস্টে খেলেছেন ৬৬ ও ৮৫ রানের ইনিংস।

বিপিএলে মোসাদ্দেক খেলছেন ঢাকা ডায়নামাইটসে, যেখানে তার অধিনায়ক সাঙ্গাকারা। কিংবদন্তি ক্রিকেটারের সঙ্গে এক দলে খেলা, পাশাপাশি থাকা, কথা শোনা-দেখা, সাঙ্গাকার দর্শন জানা; সবকিছুই মোসাদ্দেকের কাছে মনে হচ্ছে স্বপ্নের মত। 

মঙ্গলবার মিরপুর একাডেমি মাঠে অনুশীলন শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তরুণ এই ক্রিকেটার জানালেন তার রোমাঞ্চের কথা।

“এটা আমার কাছে অনেক বড় পাওয়া। কিংবদন্তি ক্রিকেটারদের সঙ্গে খেলতে পারা স্বপ্নের মত ব্যাপার। অনেক কিছু শেখার আছে তার কাছ থেকে। অনেক সাহায্য করছেন আমাকে তিনি। ব্যাটিং সম্পর্কে অনেক কিছু বলছেন আমাকে। এগুলো থেকে আমি অনেক শিখছি।”

প্রথম ম্যাচে ভালো করতে পারেননি মোসাদ্দেক। আবু হায়দার রনি শর্ট বলে আউট হয়েছিলেন পুল করে। তবে উইকেটে স্বল্প সময়ের উপস্থিতিতেই সুযোগ মিলেছিল সাঙ্গাকারার সঙ্গে জুটি বাধার। মোসাদ্দেক শোনালেন সেই অভিজ্ঞতা।

“সেদিন পরিস্থিতি ছিল ধরে খেলার। তিনি আমাকে এটাই বলছিলেন যে স্বাভাবিক খেলা খেললেই হবে। মাঠের ভেতরে-বাইরে তার সব কথাই গুরুত্বপূর্ণ।’

এই বছর প্রথম শ্রেণিতে ১২ ম্যাচে ৫১টি ছক্কা মেরেছেন মোসাদ্দেক। টি-টোয়েন্টিতেও সেই ধারা ধরে রাখতে চান তরুণ এই প্রতিভা।

“আসলে আমার খেলার ধরনই এ রকম। মারার বল পেরে মারি। টি-টোয়েন্টির সঙ্গে আমি খুব একটা পরিচিত নই। বেশি খেলা হয়নি। তবে আমার খেলার যে ধরন; আশা করি, স্বাভাবিক খেলা খেলতে পারলেই ভালো করতে পারব।”