কুমিল্লার থিরিমান্নে হয়ে গেলেন ঢাকার

শ্রীলঙ্কান ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নেকে ‘প্লেয়ার্স বাই চয়েজ’-এ নিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে বিপিএলে খেলবেন তিনি ঢাকা ডায়নামাইটসের হয়ে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2015, 08:01 AM
Updated : 24 Nov 2015, 08:01 AM

গত ২২ অক্টোবর বিপিএলের তুতীয় আসরের ‘প্লেয়ার্স বাই চয়েজ’-এ লাহিরু থিরিমান্নেকে দলে নিয়েছিল কুমিল্লা। সেই থিরিমান্নেকে মঙ্গলবার দেখা গেল ঢাকার জার্সি গায়ে ঢাকার অনুশীলনে!

এর আগে অলক কাপালিকে নিয়ে দুই ফ্র্যাঞ্চাইজির টানাটানি হয়েছে। বিদেশি ক্রিকেটার তিলকরত্নে দিলশানকে নিয়েও জলঘোলা কম হয়নি। তবে সবই ছিল প্লেয়ার্স বাই চয়েজ-এর বাইরের ব্যাপার। কিন্তু প্লেয়ার্স বাই চয়েজ-এ কোনো ক্রিকেটারকে একটি দল উৎসাহ ভরে ডেকে নেওয়ার পর তার অন্য দলে যাওয়ার নজির এবার প্রথম।

ঢাকার ম্যানেজার আতহার আলি খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, নিয়ম অনুসরণ করেই লঙ্কান ব্যাটসম্যানকে দলে টেনেছেন তারা।

“বিপিএল গভর্নিং কাউন্সিল থেকেই আমাদের বলা হয়েছিল থিরিমান্নেকে ছেড়ে দিয়েছে কুমিল্লা। আমরা চাইলে নিতে পারি। সব প্রক্রিয়া মেনেই তাকে নিয়েছি আমরা। তার এনওসি (অনাপত্তিপত্র) ও অন্যান্য কাগজপত্র সব ঠিক আছে।”

কুমিল্লার ম্যানেজার খালেদ মাসুদ অবশ্য সরাসরি ছেড়ে দেওয়ার কথা না স্বীকার করে বললেন সমঝোতার কথা।

“ঢাকার আগ্রহ ছিল থিরিমান্নের প্রতি। আমাদেরও মনে হয়েছে, ছেড়ে দিলে সমস্যা নেই। পারস্পরিক সমঝোতাতেই হয়েছে সবকিছু।”

জানা গেছে, প্লেয়ার্স বাই চয়েজ-এ থিরিমান্নেকে ডেকে নিলেও পরে আর আগ্রহ পাচ্ছিল না কুমিল্লা। থিরিমান্নের সঙ্গে কোনো যোগাযোগই করছিল না তারা। থিরিমান্নে পরে যোগাযোগ করেন বিসিবির সঙ্গে। বিপিএল গভর্নিং কাউন্সিল থেকে কুমিল্লার সঙ্গে কথা বললে ফ্র্যাঞ্চাইজিটি অনাগ্রহের কথা জানায়। প্লেয়ার্স বাই চয়েজ-ও কেনা ক্রিকেটারকে পরে দলে না নেওয়ায় জটিলতা সৃষ্টি হয়। শেষ পর্যন্ত গভর্নিং কাউন্সিলের মধ্যস্থতায় পরে ঢাকা নিয়ে নেয় থিরিমান্নেকে।

গভনিং কাউন্সিলের সদস্য জালাল ইউনুস জানালেন, বাই-লজ অনুসারেই সব হয়েছে।

“বাই-লজ মেনেই সব হয়েছে। মাঠে নামার আগে পারস্পরিক সমঝোতা হলে ক্রিকেটারদের এক দল থেকে অন্য দলে খেলার কথা বলা আছে নিয়মে।”