সাকিবের প্রথম

আগের দিন বিমানবন্দরে নেমে পরের দিন অনেকবারই খেলতে হয়েছে সাকিব আল হাসান। এবার প্রথমবারের মতো বিমানবন্দর থেকে সরাসরি মাঠে এসে খেলার অভিজ্ঞতা হয়েছে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2015, 06:01 PM
Updated : 23 Nov 2015, 06:25 PM

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডের পরই দেশ ছেড়েছিলেন সাকিব। বিপিএলের তৃতীয় আসরে খেলতে স্ত্রী-মেয়েকে ছেড়ে যুক্তরাষ্ট্র থেকে রোববার সকাল ১১টায় ঢাকায় পৌঁছান রংপুরের অধিনায়ক। 

৩১ ঘণ্টার বিমানযাত্রায় আগের দিন পৌঁছে যাওয়ার কথা ছিল সাকিবের। কিন্তু শেষ পর্যন্ত ফ্লাইট বিলম্বে ৪৯ ঘণ্টার লম্বা যাত্রা শেষে ম্যাচ শুরুর ঘণ্টা তিনেক আগে দেশে ফিরেন তিনি।

গত রোববার বিপিএলের উদ্বোধনী ম্যাচে চিটাগং ভাইকিংসের মুখোমুখি হয় রংপুর। সেই ম্যাচে সাকিব খুব একটা ভালো না করলেও দল দারুণ এক জয় পায়।

সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে বরিশাল বুলসের কাছে হারের পর সংবাদ সম্মেলনে সাকিব জানান এই প্রথম বিমানবন্দর থেকে সরাসরি মাঠে এসে কোনো ম্যাচ খেলেছেন তিনি।

“আগের দিন ল্যান্ড করে পরের দিন খেলেছি অনেকবার। তবে সরাসরি বিমানবন্দর থেকে এসে খেলা এই প্রথম।”

সবার সঙ্গে এক সাথে অনুশীলন করা হয়ে উঠেনি। টুর্নামেন্টের ব্যস্ত সূচিতে খুব একটা বিরতিও নেই। সাকিব মনে করেন, একটু বিরতি থাকলে তাদের জন্য খুব সুবিধা।

“দুটি ম্যাচ খেলে ফেললাম, সময়ও ছিল না। সত্যি বলতে দুটি ম্যাচের মধ্যে বিরতি থাকলে রিকভারির সময় থাকত। এটা হয়নি। কিন্তু টুর্নামেন্টের ধরণই এমন, কিছু করার নেই। চেষ্টা করব, যতটা সম্ভব টাচে আসা যায়।”