বিপিএলে দ্বিতীয় সেরা বোলিংয়ের রেকর্ড কুপারের

বিপিএলের দ্বিতীয় দিনে বরিশাল বুলসের জয়ে ৫ উইকেট নিয়েছেন কেভন কুপার। বিপিএলের তিন আসর মিলিয়ে এটি দ্বিতীয় সেরা বোলিং।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2015, 05:53 PM
Updated : 23 Nov 2015, 06:17 PM

বিপিএলের সেরা বোলিংয়ের রেকর্ড যার, সেই মোহাম্মদ সামিও এদিন ছিলেন মাঠে, কুপারের দলেই। প্রথম বিপিএলে ঢাকা গ্ল্যাডিয়টর্সের বিপক্ষে দুরন্ত রাজশাহীর হয়ে ৬ রানে ৫ উইকেট নিয়েছিলেন পাকিস্তানি এই পেসার। সোমবার ওয়েস্ট ইন্ডিজের কুপার ৫ উইকেট নিয়েছেন ১৫ রানে।

নিজের শেষ ওভারেই এদিন ৩ উইকেট নিয়েছেন কুপার। বরিশালের জয়ের নায়ক তিনিই। শেষ ওভারে রংপুরের প্রয়োজন ছিল ১৫ রান, ব্যাটিংয়ে ছিলেন ড্যারেন স্যামি। শেষ দিকে ঝড় তুলে দলতে জেতানো যিনি অভাসে পরিণত করেছেন।

তবে এবার আর পারেননি স্যামি। শেষ ওভারের প্রথম বলেই তাকে ফিরিয়েছেন কুপার। পরে শেষ দুই বলে আউট করেছেন মুক্তার আলি ও আবু জায়েদকে।

বিপিএলে ৫ উইকেট নেওয়ার ঘটনা এই দুটিই। সেরা বোলিংয়ের শীর্ষ পাঁচে আরও একবার আছে কুপারের নাম। গত বিপিএলে চিটাগং কিংসের হয়ে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে ১০ রানে নিয়েছিলেন ৪ উইকেট।

বাংলাদেশের বোলারদের মধ্যে বিপিএলে সেরা বোলিং মোশাররফ হোসেনের। গত বিপিএলে ঢাকার হয়ে খুলনার বিপক্ষে ৯ রানে ৪ উইকেট নিয়েছিলেন এই বাঁহাতি স্পিনার।

১১ রানে ৪ উইকেট নিয়ে বিপিএলে পঞ্চম সেরা বোলিং ফিদেল এডওয়ার্ডসের। রংপুর রাইডার্সের হয়ে এই বোলিং তিনি করেছিলেন গত বিপিএলে খুলনার বিপক্ষে।