বিদেশি দুই বোলারের প্রশংসায় মাহমুদউল্লাহ

রংপুর রাইডার্সের বিপক্ষে দারুণ বোলিং করা দুই পেসার কেভন কুপার ও মোহাম্মদ সামিকে প্রশংসায় ভাসিয়েছেন বরিশাল বুলসের অধিনায়ক মাহমুদউল্লাহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2015, 05:46 PM
Updated : 23 Nov 2015, 06:17 PM

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রংপুরকে ১৩ রানে হারায় বরিশাল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জয়ের কৃতিত্ব বোলারদের দেন দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া মাহমুদউল্লাহ।
 
“ভেজা বলেও বোলাররা যেভাবে বল করেছে তা অসাধারণ। বিশেষ করে সামি আর কুপার ছিলেন অসাধারণ।”     
 
শেষ দুই ওভারে ২৩ রান দরকার ছিল রংপুরের, হাতে ছিল ৬ উইকেট। ১৯তম ওভারটি করতে এসে বিপজ্জনক মোহাম্মদ মিঠুনকে ফেরান সামি। এর আগে থিসারা পেরেরাকে রান আউট করে রংপুরের প্রতিরোধ ভাঙেন তিনি।
 
সামির ওভারে ৮ রান তুলতেই থিসারা-মিঠুনের বিদায়ে কাজটা অনেক কঠিন হয়ে যায় সাকিব আল হাসানের দলের জন্য। ড্যারেন স্যামি-মুক্তার আলীরা ছিলেন বলে শেষ ওভারে ১৫ রানও অসম্ভব ছিল না। 
 
২০তম ওভারটি করতে এসে প্রথম বলেই স্বদেশের স্যামিকে ফিরিয়ে দেন কুপার। প্রথম চার বলে মাত্র ১ রান দিয়ে দলের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন এই পেসার। চতুর্থ বলে রান আউট হয়ে যান আল আমিন। 
 
অসাধারণ এক ওভারের শেষটা দারুণ। শেষ দুই বলে মুক্তার আলী ও আবু জায়েদকে আউট করেন কুপার। মাত্র ১৫ রানে ৫ উইকেট নিয়ে দলের জয়ে সবচেয়ে বড় অবদান তারই। 
 
পাকিস্তানের পেসার সামি ৩৫ রানে নেন দুই উইকেট। 
 
এর আগে ব্যাটিংয়েও অবদান রাখেন কুপার-সামি। ১৫ রানে ৫ উইকেট হারানো বরিশাল লড়াইয়ের পুঁজি গড়ে মাহমুদউল্লাহ (৫১) ও নাদিফ চৌধুরীর (৩০) ব্যাটে। তবে শেষের দিকে কুপার (১৩ বলে ২১) আর সামির (৫ বলে ১৫) ঝড়েই দেড়শ’ পার হয় দলটির সংগ্রহ।
 
অধিনায়কোচিত এক ইনিংস খেলা মাহমুদউল্লাহ জানান, এক পর্যায়ে তারা ভেবেছিলেন সংগ্রহ হতে পারে ১৪০ -এর মতো।
 
“আমাদের পরিকল্পনা ছিল বাজে বলের জন্য অপেক্ষা করা। এই উইকেটে ১৫৫ খুব ভালো সংগ্রহ। এরপর বোলাররা যেভাবে বল করেছে তা দারুণ।”