অচলাবস্থা নিয়ে বিসিবিকে জিজ্ঞেস করুন: মুশফিক

নিজ দলের দুই বিদেশি ক্রিকেটারকে নিয়ে হওয়া অচলাবস্থায় প্রায় সোয়া এক ঘণ্টা দেরিতে খেলা শুরু হলেও এর কোনো ব্যাখ্যা দেননি সিলেট সুপারস্টার্সের অধিনায়ক মুশফিকুর রহিম। তিনি এর ব্যাখ্যা চাইতে বলেছেন বিসিবি বা বিপিএল গভর্নিং কাউন্সিলের কাছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2015, 02:38 PM
Updated : 23 Nov 2015, 07:15 PM

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনাপত্তিপত্র না থাকায় একাদশে জশুয়া কব ও রবি বোপারাকে রাখেনি সিলেট। টসের পর কব-বোপারার অনাপত্তিপত্র আসে। এরপর সিলেট এই দুই জনকে একাদশে নিতে চাইলে অচলাবস্থার তৈরি হয়।

বিপিএল টেকনিক্যাল কমিটির প্রধান জালাল ইউনুস ও বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী দুই দলের সঙ্গে দীর্ঘ সময় আলোচনা করে অচলবস্থা কাটান।

রুদ্ধশ্বাস উত্তেজনার ম্যাচে ১ রানে হারের পর সংবাদ সম্মেলনে মুশফিক ম্যাচের আগের পরিস্থিতি নিয়ে স্পষ্ট করে কিছু বলেননি।

“এটা (ম্যাচের আগের পরিস্থিতি) বিসিবি কিংবা বিপিএল গভর্নিং কাউন্সিল ভালো বলতে পারবে। এই সম্পর্কে প্রশ্নে আমি ভালো উত্তর দিতে পারবো না। আমরা এখানে খেলতে এসেছি আমাদের উপর থেকে যেটা বলা হবে সেটাই করতে হবে।”

নির্ধারিত সময়ের ২৫ মিনিট পরে টস হয়। তার চার মিনিট পরে ইসিবি থেকে কব-বোপারার অনাপত্তিপত্র মেলে। অনাপত্তিপত্র পেয়েই চার বিদেশি খেলোয়াড় খেলানোর বাধ্যবাধকতা পূরণ করতে ইংল্যান্ডের দুই ক্রিকেটারকে একাদশ নিয়ে ফিল্ডিং সাজায় সিলেট।

মুশফিকের জন্যই দেরিতে টস হয়। তবে এরও কোনো ব্যাখ্যা তিনি দেননি।

“টস বিলম্বের কারণ আপনারা ম্যাচ রেফারির কাছে জিজ্ঞেস করলেই জানতে পারবেন। আমার কাজ ছিল টস করা আমি সেটাই করেছি। আমাকে বলেছে, ১০ মিনিট পর (যেতে) আমি দশ মিনিট পরেই করেছি।”

টসের পর কোনো দলের একাদশে পরিবর্তন আনা যায় কেবল প্রতিপক্ষের অধিনায়ক অনুমতি দিলে। চিটাগং ভাইকিংসের অধিনায়কের সঙ্গে কোনো আলোচনা না করেই একাদশে কব-বোপারাকে নিয়ে আসে সিলেট।

ব্যাটিংয়ে নেমে কব-বোপারাকে দেখে অবাক হয়ে যান তামিম। পরে সঙ্গী তিলকারত্নে দিলশানকে নিয়ে মাঠ থেকে বের হয়ে আসেন তিনি।

মুশফিক বলেন, “এক হাতে আসলে তালি বাজে না। কেউ দায়ী থাকলে উপরে যারা আছে তাদের (এটা) খতিয়ে দেখা দরকার। তারা এটার ভালো উত্তর এবং ব্যাখা দিতে পারবেন। এটা আমাকে জিজ্ঞেস করে লাভ নেই।”