দুইশ’ না করতে পারার আক্ষেপ তামিমের

ভালো শুরুর সুবিধা কাজে লাগাতে পারেনি চিটাগাং ভাইকিংস। অধিনায়ক তামিম ইকবাল মনে করছেন, রংপুর রাইডার্সের বিপক্ষে বিপিএলের তৃতীয় আসরের উদ্বোধনী ম্যাচে দুইশ’ ছোঁয়া সম্ভব ছিল তাদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2015, 01:59 PM
Updated : 22 Nov 2015, 02:13 PM

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রান বন্যার ম্যাচে রংপুরের কাছে শেষ বলে দুই উইকেটে হারে ভাইকিংস। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তামিম জানান, তিনি মনে করেন, ২০ রান কম করেছেন তারা।

“আমরা যেভাবে শুরু করেছিলাম সেভাবে খেলতে পারলে আরও ২০টা রান বেশি হত। (আমাদের ইনিংসের) মাঝখানে একটু সমস্যা হয়েছিল।”

টস জিতে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৮৭ রান করে চিটাগাং। ১২.১ ওভারে তাদের সংগ্রহ ছিল ১ উইকেটে ১১৭ রান। অর্ধশতক করে তামিম এরপর ফিরে গেলে আর রানের গতি বাড়াতে পারেনি দলটি।

“আমি ১৩তম ওভারে আউট হয়েছি। ওই সময় থেকে যদি বাউন্ডারি না মেরে সিঙ্গেল নিয়েও খেলতাম তাহলে অন্তত দুইশ’ রান হত। এরকম শুরু সব সময় হবে না।”

এই মাঠেই সর্বশেষ দুই টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিল বাংলাদেশ। সেই সিরিজে কোনো ম্যাচে প্রথম ইনিংসে ১৪০ পার হতে পারেনি। দুই ম্যাচেই খেলা তামিম মনে করেন, সেই সিরিজের চেয়ে এবারের উইকেট অনেক বেশি ব্যাটিং সহায়ক।

“নিশ্চিতভাবে এটা ভিন্ন উইকেট। খুব, খুব ভালো ব্যাটিং উইকেট। সহজেই বল ব্যাটে আসছিল। কোনো স্পিনই হচ্ছিল না।”

বাঁহাতি স্পিনার সাকলাইন সজীবের বলে স্লগ সুইপ করে সীমানায় মিসবাহ-উল-হকের তালুবন্দি হন তামিম। নিজের আউট বা ব্যাটিং নিয়ে কোনো দুঃখ নেই বলে জানান এই বাঁহাতি ব্যাটসম্যান।

“আমার মনে হয়, আমি ব্যাটিংয়ে সঠিক কাজটাই করেছি। বাঁহাতি স্পিনার ছিল, আমাকে সুযোগটি নিতেই হত। আমি যখন আউট হয়ে যাই তখন ক্রিজে ওদের দুই এক ওভার দেখে খেলা উচিত ছিল। ওই ওভারে আরেকটি উইকেট পড়ে যাওয়াতে আমাদের সমস্যা হয়েছে।”

তামিম ফেরার পর সেই ওভারের শেষ বলে বিদায় নেন এনামুল হক।

ক্ষণে ক্ষণে রঙ পাল্টানো ম্যাচে শেষ বলে দুই উইকেটে জেতে রংপুর। এতে সবচেয়ে বড় অবদান মিসবাহর। তামিম মনে করেন, তার ইনিংস থেকে সবারই শেখার আছে।

“ওদের ২৩ রানে ৪ উইকেট ছিল। ও যেভাবে ইনিংসটি শুরু করেছে, সিঙ্গেল নিয়ে খেলেছে। এরপর আস্তে আস্তে বড় শট খেলা শুরু করেছে। এগুলো শিক্ষণীয় জিনিস। দেশি ও বিদেশি সবার জন্যে শিক্ষণীয়। মিসবাহ অবিশ্বাস্য এক ইনিংস খেলেছে।”