জিম্বাবুয়ের প্রতি কৃতজ্ঞ সাকিব

দেশের ক্রিকেটে অস্বস্তিকর একটা সময়ে বাংলাদেশ সফরের এসেছে বলে জিম্বাবুয়ে দলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সাকিব আল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2015, 03:33 PM
Updated : 2 Nov 2015, 04:21 PM

৩ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টির সিরিজ খেলতে সোমবার বিকেলে ঢাকায় এসেছে জিম্বাবুয়ে দল। তবে সফরটি এই সময়ে হওয়ার কথা ছিল না। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ের আসার কথা ছিল আসছে জানুয়ারিতে। আর অক্টোবরে দুটি টেস্ট খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার।

কিন্তু নিরাপত্তা ঝুঁকির কারণ দেখিয়ে সফর স্থগিত করে দেয় অস্ট্রেলিয়া। পরপরই বাংলাদেশ সফর স্থগিত করে দক্ষিণ আফ্রিকার মেয়েদের দল। দেশের ক্রিকেটে তাই একটা অস্বস্তির বাতাস বইছিল।

এই সময়ে বিসিবি জিম্বাবুয়েকে প্রস্তাব দেয়, জানুয়ারির সিরিজের অর্ধেক অংশ এখনই খেলে যাওয়ার। অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার পদাঙ্ক অনুসরণ না করে আন্তরিকভাবেই রাজি হয় জিম্বাবুয়ে।

সোমবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুশীলন শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জিম্বাবুয়ে দলকে ধন্যবাদ জানালেন সাকিব আল হাসান।

“অবশ্যই ভালো দিক যে আমাদের এখানে খেলা হচ্ছে। যেহেতু একটি দেশ সফর বাতিল করেছে, একটা অনিশ্চয়তা ছিলই। আমাদের এই সময়ে জিম্বাবুয়ে বড় একটা সাহায্য করল।”

ক্রিকেট নিয়ে বাংলাদেশে কখনই নিরাপত্তার ঝুঁকি ছিল না, ভবিষ্যতেও থাকবে না বলেও জানিয়ে দিলেন ওয়ানডে দলের সহ-অধিনায়ক।

“আমরা কখনই মনে করি না, বাংলাদেশে নিরাপত্তার কোনো সমস্যা আছে। বিশেষ করে ক্রিকেটে তো নিরাপত্তার কোনো সমস্যা আমাদের ছিল না বা কখনও হওয়ার সম্ভাবনা নেই। আমি খুশি যে জিম্বাবুয়ে আমাদের এখানে এসেছে।”